ভোটাধিকার ফিরে পেলেন ১০৩ শিল্পী

ভোটাধিকার ফিরে পেলেন ১০৩ শিল্পী

এপ্রিল ৬, ২০২২ 0 By বিনোদন২৪.কম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পূর্ণ সদস্য পদ হারানো ১৮৪ জনের মধ্যে ১০৩ জনের সদস্যপদ ফিরিয়ে দিলেন কাঞ্চন-নিপুন পরিষদ। এখন সহযোগী সদস্য হিসেবে থাকা ওই ১০৩ জন সদস্য ভোটাধিকারসহ সমিতির অন্যান্য সুবিধা ভোগ করতে পারবেন। গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন।

আজ বুধবার (৬ এপ্রিল) সন্ধ্যায় শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্যদের মিটিংয়ে এ সিদ্ধান্তের কথা জানান শিল্পী সমিতির সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি জানান, ১৮৪ জনের মধ্যে ২০ জন মারা গেছেন, বাকি সদস্যদের খোঁজ খবর এখনো পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে সমিতির সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক গণমাধ্যমকে বলেন, পদ হারানোদের পদ ফিরিয়ে দেওয়ার জন্য আদালতের আদেশ এসেছিল ফেব্রুয়ারি মাসেই। সেই আদেশের বলেই বুধবার শিল্পী সমিতির সদস্যদের তালিকায় যুক্ত হলেন পদ হারানো ১০৩জন। আজ আমাদের কার্যনির্বাহী সদস্যদের মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়। গত কমিটি ১৮৪ জনের ভোটাধিকার বাতিল করে। এই ১৮৪ জনের মধ্যে ২০ জন মারা গেছেন, বাকি সদস্যদের খোঁজ-খবর এখনো পাওয়া যায়নি।

ভোটাধিকার ফেরত পাওয়ার খবরে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় অভিনেতা শান আরাফ বলেন, ‘এটা আমাদের জন্য অনেক আনন্দের খবর। আজ কাঞ্চন-নিপুণ এসে যা করলো তা ইতিহাস হয়ে থাকবে। এই ১০৩ জন শিল্পীর ভালোবাসা ও দোয়া তাদের প্রতি আজীবন থাকবে।’

এদিকে, আজ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটিতে কার্যকরী পরিষদের সদস্য হিসেবে শপথ নিলেন নায়ক রিয়াজ। এদিন শিল্পী সমিতির স্টাডি রুমে তিনি শপথ নেন। তাকে শপথ বাক্য পাঠ করান সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন।

শপথ গ্রহণ শেষে ইলিয়াস কাঞ্চনকে পা ছুঁয়ে সালাম করেন রিয়াজ। এ সময় সেখানে উপস্থিত ছিলেন নিপুণ, সাইমন, অমিত হাসান, শাহনূর, আরমান ও কেয়া। তারা রিয়াজকে শুভেচ্ছা ও ভালোবাসার বারতায় বরণ করে নেন শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটিতে।