‘বিদ্রোহী’ দিয়ে খুলছে নওগাঁর ঐতিহ্যবাহী সিনেমা হল ‘তাজ’

‘বিদ্রোহী’ দিয়ে খুলছে নওগাঁর ঐতিহ্যবাহী সিনেমা হল ‘তাজ’

এপ্রিল ২৯, ২০২২ 0 By বিনোদন২৪.কম

ঈদুল ফিতরে নওগাঁ তাজ সিনেমা হলে মুক্তি পাচ্ছে চলচ্চিত্র অভিনেতা শাকিব খানের ছবি ‘বিদ্রোহী’। দুই বছর পর সিনেমা হলে গিয়ে ছবি দেখতে পারবেন দর্শকরা। গত দুই বছর পূর্বে তাজ হলে সর্বশেষ মুক্তি পাওয়া প্রদর্শিত ছবি ছিল ‘সম্রাট’। ‘বিদ্রোহ’র কল্যাণেই নওগাঁতে খুলতে যাচ্ছে ঐতিহ্যবাহী তাজ সিনেমা হল। ইতিমধ্যে পরিষ্কার-পরিচ্ছন্ন ও আসন মেরামতের কাজ শুরু করেছে কর্তৃপক্ষ। জেলা শহরের একমাত্র হলটি বন্ধ ছিল করোনা ভাইরাসের শুরু থেকে।

সিনেমা হলটির কর্ণধার সুমন সাহা বলেন, ‘করোনা ও মানসম্পন্ন ছবি মুক্তি না পাওয়ায় আমরা হল বন্ধ রেখেছিলাম। শাকিব খানের ছবিটি দিয়ে ২ বছর পর তাজ খোলা হবে। আসলে শাকিবের জন্যই খোলার সাহস পাচ্ছি। না হলে হয়তো বন্ধই রাখতে হতো।’

তিনি জানান, সামনে ঈদ। আশা করছেন ঈদে বড় বাজেটের ভালোমানের ছবি মুক্তি পাবে। সেই লক্ষ্যে এখন খোলা হচ্ছে সিনেমা হলটি। তবে ঈদের পরে ভালো ছবি মুক্তি না পেলে আবার হয়তো বন্ধ রাখা হতে পারে এই সিনেমা হল।

সুমন বলেন, ২০১০ সাল পর্যন্ত তাজ সিনেমা হল ভালোই চলছিল। এরপর ধীরে ধীরে এটা লোকসানের মুখে পড়ে। এর প্রধান কারণ দর্শকের উপস্থিতি কম। আমাদের আসলে কনটেন্টের অভাব। ভালো সিনেমা থাকলে কি হল বন্ধ রাখি! এছাড়া সিনেমা হল চালিয়ে মালিকরা লাভবান হতে পারছেন না। শুধু লোকসান গুণতে হচ্ছে। ভালো ছবির পাশাপাশি বিদেশি ছবি আমদানির অনুমতি না দেওয়া হলে হলটি একেবারে বন্ধ করে দিতে পরি। আপাতত সাড়ে ১২টা, ৩টা ও ৬টার শো চলবে। পরবর্তী সময়ে দর্শকসংখ্যা বাড়লে রাতের শোও চালু করা হবে।

প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত হাউস ম্যানেজার রিপন বলেন, ‘২০২০ সালে করোনার শুরু থেকেই সিনেমা হলটি বন্ধ ছিল। পরে গত বছর ১৬ অক্টোবর সিনেমা হল খোলার অনুমতি দেওয়া হলেও আমরা ডিসেম্বরে চালু করি। তারপর আবার নতুন করে লকডাউন শুরু হলে বন্ধ করে দিই। এখন শাকিব খানের বিদ্রোহী’র মাধ্যমে নতুন করে খোলার উদ্যোগ নেওয়া হয়েছে।’