টিপ না পরায় ট্রোলের শিকার কারিনা

টিপ না পরায় ট্রোলের শিকার কারিনা

এপ্রিল ২৩, ২০২২ 0 By বিনোদন২৪.কম

নেটিজেনদের রোষানলের মুখে অভিনেত্রী বলিউড কারিনা কাপুর খান। এক গয়না প্রস্তুতকারক সংস্থার হয়ে প্রচার সেরে প্রশ্নের মুখে কারিনা। সামনেই অক্ষয় তৃতীয়া। আর সেই উপলক্ষে মালাবার গোল্ডের পক্ষ থেকে একটি বিজ্ঞাপন প্রকাশ্যে আনা হয়েছে। দীর্ঘদিন ধরেই এই জুয়েলারি ব্র্যান্ডের প্রচারের মুখ কারিনা। কিন্তু এই বিজ্ঞাপনে কেবলমাত্র কপালে টিপ না পরবার জন্যই ট্রোলড হতে হচ্ছে কারিনাকে।

বিজ্ঞাপনে গোলাপি রঙা লেহেঙ্গায় সেজে ধরা দিয়েছেন কারিনা। গলায় হীরার নেকলেস, কানে ঝোলা দুল, কপালে টিকা। কিন্তু কারিনার এই সাজ বেমানান ঠেকেছে নেটিজেনদের একটা অংশের কাছে। বিবাহিত হিন্দু স্ত্রীর কপালে টিপ না থাকলে সেটা অপসংস্কৃতি, এমন দাবি তুলে ওই সংস্থার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন অনেকে। শুক্রবার থেকে #BoycottKareenaKapoorKhan এই হ্যাশট্যাগ ট্রেন্ড করছে।

একজন লেখেন, “টিপ ছাড়া অক্ষয় তৃতীয়ার বিজ্ঞাপন! ওদের কি হিন্দি সংস্কৃতি নিয়ে কোনো ধারণা নেই?’ আরেকজন লেখেন, “হিন্দুদের জন্য টিপ শুধু একটা লাল বিন্দু নয়,যদি মালাবার গোল্ডের মতো সংস্থা ইচ্ছাকৃতভাবে সেটা বুঝতে না চায় তাহলে হিন্দুদের উচিত ওদের দিক থেকে মুখ ফিরিয়ে নেয়া।”

গত বছর আরেক গয়না প্রস্তুতকারক সংস্থা ‘তানিশক’কে বিতর্কের মুখে পড়তে হয়েছিল। অভিযোগ উঠেছিল ‘লাভ জেহাদ’-এ উস্কানি দিচ্ছে এই সংস্থার বিজ্ঞাপন। পরবর্তী সময়ে ওই বিজ্ঞাপন তুলে নেয় তানিশক। কারিনার এই বিতর্কিত বিজ্ঞাপন নিয়ে এখনো মুখ খোলেনি মালাবার গোল্ড, অভিনেত্রীও এই বিতর্ক নিয়ে এখনো পর্যন্ত কোনো প্রতিক্রিয়া দেননি।