‘কাঁচা বাদাম’ গানের সুর নকল করে রোজার গান, বিতর্কে পাক শিল্পী (ভিডিও)

‘কাঁচা বাদাম’ গানের সুর নকল করে রোজার গান, বিতর্কে পাক শিল্পী (ভিডিও)

এপ্রিল ১১, ২০২২ 0 By বিনোদন২৪.কম

‘কাঁচা বাদাম’ গান শোনেননি এমন লোক খুঁজে পাওয়া মুশকিল। ভারতের পশ্চিমবঙ্গের বীরভূমের গ্রামে গ্রামে এই গান গেয়ে বাদাম বিক্রি করতেন ভুবন বাদ্যকর নামে এক ব্যক্তি। সোশ্যাল মিডিয়ায় কল্যাণে তিনি আজ তারকা বনে গেছেন।

তার এই গানের সঙ্গে মুখ মিলিয়ে অনেকেই, এমনকি নেচেছেনও। সাধারণ মানুষ থেকে শুরু করে তারকা, সকলেই ভিডিও বানিয়েছেন এই গানে। এবার আলোচিত এই গানের সুর নকল করে বানানো হলো রোজার উর্দু গান। পাকিস্তানি শিল্পী ইয়াসির সোহারওয়ার্দি ‘রোজা রাখুঙ্গা’ শিরোনামে গানটি গেয়েছেন হুবহু ‘কাঁচা বাদাম’ গানের সুরে।

তবে গানটি সমালোচনার মুখে পড়া। নেটিজেনদের অনেকেই নকল সুরের এই রোজার গানটি ভালো ভাবে নেননি। এতে সমালোচনার মুখে পড়েছেন গায়ক ইয়াসির। পাকিস্তান ও ভারতের অগণিত মানুষ ইয়াসিরের তীব্র সমালোচনা করছেন।

ভারতীয় নেটিজেনরো বলছেন, সুর চুরি করে গান বানিয়েছে। আর পাকিস্তানিদের মতে, রোজার মতো গুরুত্বপূর্ণ ইবাদতকে এই গানের মাধ্যমে ছোট করা হয়েছে। এসব ট্রলের বিপরীতে এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া দেননি ইয়াসির সোহারওয়ার্দি। যদিও তাকে নিয়ে সমালোচনা নতুন নয়, এর আগে তার কণ্ঠে ‘কনফার্ম জান্নাতি’ গানটি বিতর্ক সৃষ্টি করেছিল।