জলিলের আক্ষেপ

জলিলের আক্ষেপ

মার্চ ৪, ২০২২ 0 By বিনোদন২৪.কম

প্রযোজক ও নায়ক অনন্ত জলিল স্পষ্ট কথা বলে থাকেন। এবার এফডিসিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট সমিতিগুলো নিয়ে মুখ খুললেন তিনি।

অনন্ত জলিল বলেছেন, সমিতিগুলোর নির্বাচনের কারণেই দেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রির এই খারাপ দশা হয়েছে। চলচ্চিত্র সংশ্লিষ্ঠ ১৮টা সংগঠনের ১৮টা ফাদার।

এই নায়কের মতে, চলচ্চিত্র ইন্ডাষ্ট্রি পরিচালনার একটা কমিটি থাকবে। যারা চলচ্চিত্রের সম্মানীত আর্টিস্ট, প্রযোজক ও পরিচালক তারা থাকবেন এই কমিটিতে। এছাড়াও অন্যান্য সংগঠনের যারা চলচ্চিত্রের জন্য কাজ করবেন তারা থাকবেন এতে। এমন সুন্দর একটা কমিটি করলে চলচ্চিত্রে একটা ফাদার থাকতো। এখন তো চলচ্চিত্রের ১৮টা ফাদার হয়ে গেছে। ১৮ জন ফাদার যদি একটা বাচ্চার থাকে তাহলে ওই বাচ্চা কিভাবে মানুষ হয়? তাই আমি বলি যতদিন পর্যন্ত চলচ্চিত্রে এমন ইলেকশন হতে থাকবে ততদিন পর্যন্ত চলচ্চিত্র ঠিক হবে না।

গত বৃহস্পতিবার রাতে উত্তরার হাভেলি রেস্তোরাঁয় তার ‘দিন দ্য ডে’ ছবির গান প্রকাশ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন অনন্ত। তিনি শিল্পী সমিতির নির্বাচন পরবর্তী ‘সাধারণ সম্পাদক’ পদ নিয়ে জটিলতা নিয়ে বলেন, কোনো কিছুই অতিরিক্ত ভালো না। এটা তো দুই বছরের একটা নির্বাচন। আমি শুরু থেকেই ইলেকশনের পক্ষে ছিলাম না। আমি এটা পছন্দও করি না।

অনন্ত জলিল বলেন, নিপুন ম্যাডাম ও জায়েদ নির্বাচন করছেন- এটা কোনো বিষয় না। নির্বাচনের পর তারা একে অপরকে ক্লেইম দিচ্ছেন এটাও কোনো বিষয় না। বিষয় হচ্ছে আমাদের ইলেকশনটাই দরকার নেই। কারণ ইলেকশনের জন্যই আজকে চলচ্চিত্রের এই দশা হয়েছে। সমিতিগুলোর ইলেকশন যদি না হতো তাহলে চলচ্চিত্রে আজকের এই দশা হতো না।