নতুন রূপে তানজিকা আমিন

নতুন রূপে তানজিকা আমিন

ফেব্রুয়ারি ৩, ২০২২ 0 By বিনোদন২৪.কম

নতুন রূপে হাজির হচ্ছেন দেশীয় টেলিভিশন মিডিয়ার অনিন্দ্য সুন্দরী অভিনেত্রী তানজিকা আমিন। বৈশাখী টেলিভিশনের ভিন্নধর্মী সামাজিক গল্পের নাটক ‘ফাতিমার সালাম’। এতে ফাতিমা চরিত্রে অভিনয় করছেন তিনি।

নাটকটি রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তারিক মুহাম্মদ হাসান। তানজিকা ছাড়াও এতে অভিনয় করেছেন টুটুল চৌধুরী, বৈদ্যনাথ নিয়াজ, লাকী প্রমুখ। একে-অপরের সালাম বিনিময়ের মহত্ত্বই নাটকের মূল উপজীব্য। ফাতিমা একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন। অফিসে ঢোকার আগে এবং বের হওয়ার সময় সবাইকে সালাম দেবেনই। তার আগে কেউ সালাম দেবার সুযোগ পান না।

একটি ঘটনা কারও চোখই এড়ায় না। আর তা হলো- ফাতিমা সকালে অফিসে ঢোকার সময় বৃদ্ধ দারোয়ান চাচাকে সালাম দিয়ে অফিসে ঢোকেন এবং অফিস শেষে ফেরার সময় বৃদ্ধ দারোয়ানকে সালাম দিয়ে বের হন। একদিন অফিসের বস ফাতিমাকে অনেক কাজ দিয়ে বের হন। অফিস টাইম শেষ হলেও ফাতিমার কাজ শেষ হয় না। অফিসের সবাই চলে যান, একা একাই কাজ করতে থাকেন ফাতিমা। অফিসের পিয়নদেরও চলে যেতে বলেছে ফাতিমা। পুরো অফিস খালি। হঠাৎ করেই ফাতিমা অজ্ঞান হয়ে মেঝেতে পড়ে যায়। গভীর রাত। দারোয়ান জলিল চাচাও অফিস লাগোয়া নিজের ঘরে ঘুমাতে যান। কিন্তু তার ঘুম আসে না। তার মনে পড়ে একজন তাকে সকাল বিকাল সালাম দেয়। সেই ফাতিমা ম্যাডাম আজ সকালে সালাম দিয়ে অফিসে ঢুকলেও বিকালে কিন্তু সালাম দেননি। বিষয়টা তাকে ভাবায়। তিনি ঘর থেকে বের হয়ে যান। দারোয়ান জলিল চাচার সন্দেহই ঠিক। তিনি দ্রুত অফিসে ঢুকে দেখে মেঝেতে অজ্ঞান হয়ে পড়ে আছে ফাতিমা। এভাবেই এগিয়ে চলে নাটকের কাহিনী। নাটকটি প্রচার হবে আজ বৃহস্পতিবার রাত ১০টায়।