বেস্ট ফ্রেন্ডকে প্রোপোজ করবেন যেভাবে

বেস্ট ফ্রেন্ডকে প্রোপোজ করবেন যেভাবে

জানুয়ারি ১০, ২০২২ 0 By বিনোদন২৪.কম

প্রিয় বন্ধু বা বান্ধবীর সঙ্গে সময় কাটাতে কাটাতে যখন তা অভ্যাসে পরিণত হয় তখন তার প্রেমে পড়ে যাওয়াটা খুব স্বাভাবিক। কখনো সেটা দুই তরফে হয় আবার কখনো তা হয় শুধুমাত্র এক তরফে। দুই তরফে প্রেম হলে কোনো সমস্যা নেই। কিন্তু প্রেম যদি হয় এক তরফা তখনই হয় বিপদ। আর সেই না বলা কথা মনকে কুড়ে কুড়ে খায়।

বিষয়টি নিয়ে মনোবিদরা বলেন, প্রিয় বন্ধু বা বান্ধবীর প্রেমে পড়াটা খুব স্বাভাবিক ঘটনা। এক্ষেত্রে দুজন দুজনকে খুব ভালো করে বোঝেন। একে অপরের পছন্দ অপছন্দকে স্বাভাবিকভাবে গ্রহণ করেন। কারও প্রতি কারও কোনও ক্ষোভ বা রাগ বেশিদিন টেকে না। ঝগড়া, ভাব, আড়ি, খুনসুটি, আড্ডা, মজা, আনন্দ সবই চলে স্বাভাবিক গতিতে। দুজন দুজনের সমস্যা, গোপন কথা, দুর্বলতা, শক্তি সবই জানেন। আর ভালো খারাপ মিলিয়ে মিশিয়েই তাঁরা একে অপরের বেস্টি। আর সেক্ষেত্রে প্রেম আসতেই পারে।

বন্ধুকে একটু আভাস দিন
হতেই পারে প্রিয় বন্ধুকে প্রোপোজ করতে আপনার কুণ্ঠা হচ্ছে। কী হয় কী হয় ভাবটা মন থেকে যেতেই চাইছে না। অথচ ভালো যখন বেসে ফেলেছেন তখন তাকে না বলেও যে উপায় নেই। তাহলে বলব পদক্ষেপগুলো ধীরে ধীরে নিন। তাড়াহুড়ো করলে হিতে বিপরীত হতে পারে। প্রিয় বন্ধুকে কয়েকটি আভাস দিন। মাঝে মধ্যে তার সঙ্গে হালকা ফ্লার্ট করুন। বন্ধুর প্রতি অতিরিক্ত যত্ন দেখানো শুরু করুন। কিন্তু তা বলে মাত্রা ছাড়াবেন না। মোটামুটি গ্রিন সিগন্যাল দেখলেই প্রোপোজ করে ফেলুন। ঠকবেন না।

প্রিয় জায়গায় দেখা করে মনের কথা বলুন
দুজন দুজনের প্রিয় বন্ধু যখন, তখন নিশ্চয়ই দুজনের পছন্দ খানিকটা মেলে। বিশেষ করে কোনো জায়গার ক্ষেত্রে। তা সে রেস্তোরাঁ হতে পারে, কিংবা কোনো পার্ক। কিংবা নিদেন পক্ষে বাড়ির ছাদ বা ব্যালকনি। তবে স্থানটি একটু নিরিবিলি হলেই ভালো হয়। বন্ধুকে প্রোপোজ করতে চাইলে এই সব জায়গাতে যান। তাকে সরাসরি মনের কথা বলুন। তাই বলেই শুরুতেই ‘ভালোবাসি’ বলে ফেলবেন না। তার চেয়ে প্রথম কবে একসঙ্গে সেখানে গিয়েছিলেন, কী খেয়েছিলেন বা কী করছিলেন সেসব নিয়ে আলোচনা করুন। কথায় কথায় দেখবেন প্রেম নিবেদন করার সুযোগ এসে গেছে। ব্যস্ আর দেরি নয়। বলে ফেলুন আসল কথাটি।

উপহার দিন
বন্ধুর প্রিয় পছন্দের জিনিসগুলো উপহার দিতে পারেন।

মাঝরাতে ফোন
বেস্টিকে প্রোপোজ করার সংকল্প যখন করেই ফেলেছেন তখন তার ভিত তৈরি করুন। রাতের বেলা তাকে নানা রকম মেসেজ করতে শুরু করুন। সাধারণ কথা দিয়েই শুরু করবেন। সারাটা দিন কেমন গেল, কী খেয়েছে, আপনার দিন কেমন কাটল এই সব কথা বলুন। দেখবেন কয়েকদিনের মধ্যেই এটা দুজনের অভ্যাসে দাঁড়িয়ে যাবে। আপনি মেসেজ না করলেও তিনি মেসেজ করা শুরু করবেন। আর তা করলে আপনিই কিছুদিন চালিয়ে যান। এরপর একদিন হঠাৎ গভীর রাতে ফোন করুন। বলে ফেলুন যে তার কথা মনে পড়ছে বারবার। তাই এই ফোন কল। দেখবেন প্রেম নিবেদনের সুযোগ পেয়ে গেছেন। এবং এসব কৌশল কখনো ফেল করে না।

তবে হ্যাঁ, এসব কৌশল প্রয়োগ করার আগে বন্ধু অন্য কারও সঙ্গে সম্পর্কে রয়েছেন কিনা ভালো করে খোঁজ নিয়ে নেবেন। সব জানার পর একান্তই যদি প্রেম নিবেদনের ইচ্ছে থাকে তাহলে কখনোই ইতিবাচক প্রত্যুত্তর আশা করবেন না। আর চেষ্টা করুন তিনি প্রেম প্রত্যাখ্যান করলেও অন্তত আপনার তরফে যেন সম্পর্কে আগের মতোই থাকে। বন্ধুকে জোর জবরদস্তি তো কোনোভাবেই করবেন না। নিজের প্রতি সৎ থাকুন। নিজেদের বন্ধুত্বের প্রতিও সৎ থাকুন।