ফিল্ম আর্কাইভে বঙ্গবন্ধুর দূর্লভ স্থিরচিত্র প্রদর্শনীর উদ্বোধন

ফিল্ম আর্কাইভে বঙ্গবন্ধুর দূর্লভ স্থিরচিত্র প্রদর্শনীর উদ্বোধন

ডিসেম্বর ১৬, ২০২১ 0 By বিনোদন২৪.কম

বাংলাদেশের ৫০তম বিজয় দিবস উপলক্ষে ১৫ ডিসেম্বর বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবনের ২য় তলায় পক্ষকালব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ স্থিরচিত্র প্রদর্শনী শুরু হয়। ১৩৫ টি দুর্লভ স্থিরচিত্রের প্রদর্শনী হবে আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত।

বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের স্থিরচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর। এছাড়াও আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ড. মোফাকখারুল ইকবাল, চলচ্চিত্র পরিচালক ও স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের সহযোগী অধ্যাপক ড. মতিন রহমান, চলচ্চিত্র পরিচালক, শিক্ষক ও বিসিটিআই’র সাবেক কোর্স পরিচালক মশিহ উদ্দিন শাকের, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ সচিব সাইফুল ইসলাম।

প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত দুর্লভ স্থিরচিত্রের প্রদর্শনী জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এছাড়াও আজ ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে মুক্তিযুদ্ধভিত্তিক ও জাতির পিতার ওপর নির্মিত চলচ্চিত্রের প্রদর্শনীর আয়োজন করা হয়। বাংলাদেশ ফিল্ম আর্কাইভের প্রজেকশন হলে আজ বিকেল ৩ টা থেকে চলচ্চিত্র প্রদর্শনী চলবে।

বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়, ৭১ এর বধ্যভূমি প্রামাণ্যচিত্র ও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র মেঘমল্লার এর প্রদর্শনী হবে। বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ২য় তলায় প্রজেকশন হলে বিজয় দিবস উপলক্ষে এই চলচ্চিত্র প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।