সাইবার ক্রিমিনালদের বিরুদ্ধে লড়বেন সুমন

সাইবার ক্রিমিনালদের বিরুদ্ধে লড়বেন সুমন

জুলাই ৩, ২০২১ 0 By বিনোদন২৪.কম

দেশের প্রথম সাইবার থ্রিলার সিনেমা ‘অন্তর্জাল’-এ চুক্তিবদ্ধ হলেন অভিনেতা এবিএম সুমন। দীপংকর দীপন পরিচালিত সিনেমাটিতে সিআইডির ফিনটেক সাইবার ক্রাইমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রায়হান চরিত্রে দেখা যাবে তাকে।

গেল ৩০ জুন সন্ধ্যায় চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওসের অফিসে এবিএম সুমনের এর সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়। এসময় উপস্থিত ছিলেন ‘অন্তর্জাল-এর প্রযোজক সাদেকুল আরেফীন ও সহ-প্রযোজক শাহ আমীর খসরু।

আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা- এই মূল ভাবনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র ‘অন্তর্জাল’।

প্রতিবছর সারাবিশ্বে ২ ট্রিলিয়ন মার্কিন ডলার বাজারমূল্যের ফিনটেক সাইবার ক্রাইম সংগঠিত হয়। বাংলাদেশ পুলিশের ক্রাইম ইনভেসটিগেশন ডিপার্টমেন্ট সিআইডি ফিনটেক সংশ্লিষ্ট নানান সাইবার ক্রাইমের রহস্য ও অপরাধ দমনে কাজ করছে।

সিআইডি একদিকে প্রযুক্তিগত দক্ষতা আর অন্যদিকে আইনগত পদক্ষেপের মাধ্যমে আর্থিক সাইবার ক্রাইম, এআই নির্ভর আর্থিক অপরাধ, বিগ ডেটা, ব্লকচেইন নির্ভর বিভিন্ন ফিনটেক সাইবার অপরাধের রহস্য সমাধান করছে।

এবিএম সুমনকে এমনই একটি প্রেক্ষিতে ‘অন্তর্জাল’ চলচ্চিত্রে দেখা যাবে। এই সিনেমায় তাকে বিদ্যা সিনহা মিমের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সাইবার আক্রমণ থেকে দেশকে রক্ষায় কাজ করতে দেখা যাবে।

চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম অন্তর্জাল চলচ্চিত্রে কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (সার্ট)-এর সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হিসাবে কাজ করছেন।

এবিএম সুমন বর্তমানে জাজ মালি্টমিডিয়ার বিগ বাজেট হলিউডি সিনেমা মাসুদ রানা-র জন্য নিজেকে প্রস্তুত করছেন। এরইমধ্যে তিনি অন্তর্জাল চলচ্চিত্রে যুক্ত হলেন।

এ প্রসঙ্গে এবিএম সুমন বলেন, দীপংকর দীপন দাদার ‘ঢাকা অ্যাটাক’ আমার ক্যারিয়ারে অন্য মাত্রা যোগ করেছে। তার ভিশন খুব পরিষ্কার। যে কোনো কাজের জন্য তার অভিনয়শিল্পীদের সঙ্গে দারুণ বোঝাপড়া তৈরি হয়। তার সঙ্গে কাজের অভিজ্ঞতা আমাকে দারুণ কিছু জানার সুযোগ করে দেয়। এই সিনেমার চরিত্রটি আমার খুব ভালো লেগেছে।

এর আগে ‘অন্তর্জাল’ সিনেমায়’ আরও চুক্তিবদ্ধ হয়েছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ, জাতীয় চলচ্চিত্র বিজয়ী চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম ও সুনেরাহ বিনতে কামাল।