পরীমণি সাহসী মেয়ে: তসলিমা নাসরিন

পরীমণি সাহসী মেয়ে: তসলিমা নাসরিন

জুলাই ৫, ২০২১ 0 By বিনোদন২৪.কম

নায়িকা পরীমণিকে নিয়ে গত কিছু দিন ধরে নানা রকম আলোচনা-সমালোচনা হচ্ছে। ঢাকা বোট ক্লাবে গিয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনার শিকার হয়েছেন তিনি। এ নিয়ে প্রতিবাদ জানিয়েছেন। শোবিজ জগতের মানুষেরাও তার সঙ্গে সুর মিলিয়েছেন।

এবার পরীমণির পক্ষে আওয়াজ তুললেন লেখিকা তসলিমা নাসরিন। তিনি তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি স্ট্যাটাসে লিখেছেন, ফেসবুকে শিং মাছের মতো দেখছি প্রতিদিন লাফিয়ে লাফিয়ে উঠছে বাংলাদেশের নায়িকা পরীমণির বিরুদ্ধে কুৎসিত সব গালাগালি। কোনও মেয়ের বিরুদ্ধে যখন লোকেরা ক্ষেপে ওঠে, তাকে দশদিক থেকে হামলা করতে থাকে, এমন উন্মত্ত হয়ে ওঠে যেন নাগালে পেলে তাকে ছিঁড়ে ফেলবে, ছুঁড়ে ফেলবে, পুড়িয়ে ফেলবে, পুঁতে ফেলবে, ধর্ষণ করবে, খুন করবে, কুচি কুচি করে কেটে কোথাও ভাসিয়ে দেবে, তখন আমার ধারণা হয়, মেয়েটি নিশ্চয়ই খুব ভালো মেয়ে, সৎ মেয়ে, সাহসী মেয়ে, সোজা কথার মেয়ে। আমার নিজের জীবনের অভিজ্ঞতা এটাই বলে।

পরীমণির নাম আগে শোনেননি জানিয়ে তসলিমা নাসরিন লিখেছেন, বাংলাদেশের সিনেমা আমি দেখি না। পরীমণির নামও আগে শুনিনি। তবে তাকে আমি দূর থেকে আমার শ্রদ্ধা আর ভালোবাসা জানাচ্ছি। সব মেয়ে স্ট্রাগল করে না, কিছু মেয়ে করে। কিছু মেয়ে স্ট্রাগল করে সব মেয়ের জন্য যুগে যুগে বেটার পরিস্থিতি আনে। এই স্ট্রাগল করা কিছু মেয়েই এক একেকটা মাইলফলক।

গত ১০ জুন রাতে ঢাকা বোট ক্লাবে পরীমণিকে ধর্ষণ ও হত্যার চেষ্টা করেন ব্যবসায়ী নাসির ইউ আহমেদসহ ছয় ব্যক্তি। এরপর ১৩ জুন সেটা প্রকাশ্যে আনেন এবং ১৪ জুন থানায় মামলা দায়ের করেন পরীমণি। সেই মামলার প্রেক্ষিতে আসামিদের গ্রেপ্তার করা হলেও কদিন আগেই নাসির ইউ আহমেদ জামিনে মুক্তি পেয়েছেন।