সিঙ্গার্স অ্যাসোসিয়েশনের সভাপতি হলেন বন্যা, সম্পাদক বিশ্বজিৎ

সিঙ্গার্স অ্যাসোসিয়েশনের সভাপতি হলেন বন্যা, সম্পাদক বিশ্বজিৎ

জুন ১৬, ২০২১ 0 By বিনোদন২৪.কম

অনুষ্ঠিত হয়ে গেলো ‘সিঙ্গার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ’ এর চতুর্থ সাধারণ সভা। মঙ্গলবার (১৫ জুন) অনলাইন প্ল্যাটফর্ম জুমে অনুষ্ঠিত এই সভায় দেশের বিভিন্ন প্রজন্মের ৫০ জন সংগীতশিল্পী অংশ নেন। সভার সভাপতিত্ব করেন অস্থায়ী আহ্বায়ক কমিটির আহ্বায়ক রেজওয়ানা চৌধুরী বন্যা।

সভার শুরুতেই বিগত সময়ে প্রয়াত সকল সংগীতশিল্পীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও তাদের আত্মার শান্তি কামনা করা হয়। স্মরণ করা হয় সকল বীর মুক্তিযোদ্ধাদের। সভায় স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক কুমার বিশ্বজিৎ।

হাসান আবিদুর রেজা জুয়েলের সঞ্চালনায় এরপর সকল সদস্যদের কাছে বিগত ছয়মাসে সংগঠনের কার্যক্রম তুলে ধরা হয়। সংগীত সংশ্লিষ্ট তিন সংগঠনের চলমান ১৭ দফা দাবি সংক্রান্ত বিষয়ে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রীর সাথে ২ দফা বৈঠকের অগ্রগতির বিস্তারিত আলোচনা হয়।

এছাড়াও সম্প্রতি ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের সঙ্গে স্বাক্ষরিত স্বাস্থ্য চুক্তির ওপরে আলোকপাত করা হয়। এরপর সংগঠনের উপদেষ্টা রফিকুল আলম ২০২১-২০২৩ সালের জন্য দুই বছর মেয়াদী কার্যনির্বাহী কমিটির নাম প্রস্তাব করেন। সর্বসম্মতিক্রমে নতুন কার্যনির্বাহী কমিটি দায়িত্ব গ্রহণ করে।

রেজওয়ানা চৌধুরী বন্যাকে সভাপতি, তপন চৌধুরী ও সামিনা চৌধুরীকে সহ সভাপতি এবং কুমার বিশ্বজিৎকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি দায়িত্ব বুঝে নেন। কমিটির অন্যান্যরা হলেন, সহ সাধারণ সম্পাদক হাসান আবিদুর রেজা জুয়েল, সাংগঠনিক সম্পাদক জয় শাহরিয়ার, অর্থ সম্পাদক চন্দন সিনহা, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সোমনুর মনির কোনাল, সংস্কৃতি বিষয়ক সম্পাদক কিশোর দাস, প্রযুক্তি ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সাব্বির জামান, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মইদুল ইসলাম খান শুভ, দফতর বিষয়ক সম্পাদক ইউসুফ আহমেদ খান। কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন রবি চৌধুরী, আঁখি আলমগীর, অনিমা রায়, আলিফ আলাউদ্দিন, লাবিক কামাল গৌরব, ইলিয়াস হোসেইন, সমরজিৎ রায়, পিন্টু ঘোষ, সন্দিপন দাস, সাজিয়া সুলতানা পুতুল ও সাহস মোস্তাফিজ।

১৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটিও ঘোষণা করা হয়। এই কমিটিতে আছেন ফেরদৌসী রহমান, সৈয়দ আবদুল হাদী, নিয়াজ মোহাম্মদ চৌধুরী, খুরশীদ আলম, রফিকুল আলম, ফকির আলমগীর, লিনু বিল্লাহ, শাহীন সামাদ, রথীন্দ্রনাথ রায়, পাপিয়া সারোয়ার, ফেরদৌস আরা, তপন মাহমুদ, ইয়াকুব আলী খান, ফাতেমা তুজ জোহরা, আবিদা সুলতানা, কিরণ চন্দ্র রায় ও শাফিন আহমেদ।

সমাপনী বক্তব্যে সদ্য দায়িত্বপ্রাপ্ত কমিটির সভাপতি রেজওয়ানা চৌধুরী বন্যা দেশের সকল সংগীতশিল্পীর আর্থিক ও নৈতিক অধিকার আদায়ে সংগঠন নিরলসভাবে কাজ করে যাবে বলে প্রত্যয় ব্যক্ত করেন।