তেলেগুর পর দেশের চলচ্চিত্রে প্রধান চরিত্রে মেঘলা মুক্তা

তেলেগুর পর দেশের চলচ্চিত্রে প্রধান চরিত্রে মেঘলা মুক্তা

জুন ৮, ২০২১ 0 By বিনোদন২৪.কম

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার সিনেমায় অভিনয় করেছেন। ভারতের তেলেগু সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন। তার দীর্ঘদিনের অপূর্ণ আশা এবার পূর্ণ হয়েছে। বলছি মেঘলা মুক্তার কথা। সাইফুল ইসলাম মান্নু পরিচালিত ‘পায়ের ছাপ’ ছবির প্রধান চরিত্রে তিনি অভিনয় করেছেন।

কেন্দ্রীয় চরিত্রে মেঘলা প্রথম চুক্তিবদ্ধ হন পাঞ্চ নামের একটি সিনেমায়। কৌশিক শঙ্কর দাশ পরিচালিত সিনেমাটি করোনার কারণে শেষ হয়নি এখনো। সেই হিসেবেই ‘পায়ের ছাপ’-এ অভিনয় করে দেশের সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে পুরো সিনেমার কাজ শেষ করেছেন সম্প্রতি।

এ প্রসঙ্গে মেঘলা বলেন, দেশে কেন্দ্রীয় চরিত্রে চুক্তিবদ্ধ হওয়া আমার প্রথম সিনেমা পাঞ্চ। কিন্তু সিনেমাটির কাজ এখনো অনেক বাকি। কিন্তু পায়ের ছাপ সিনেমাটির কাজ খুব ভালোভাবে শেষ হয়েছে। তাই পায়ের ছাপ সিনেমাটাই দেশে শেষ হওয়া আমার অভিনীত প্রথম সিনেমা।

মেঘলা আরও জানান, নারীকেন্দ্রিক সিনেমা এটি। একজন নারীর সংগ্রাম ও সফলতার গল্প নিয়েই সিনেমার কাহিনী।

জানা গেছে, সিনেমার কাহিনী, সংলাপ, চিত্রনাট্য করেছেন পরিচালক সাইফুল ইসলাম মাননু। এর সুর ও সংগীত পরিচালনা করেছেন ফুয়াদ নাসের বাবু এবং শওকত আলী ইমন। একটি গানে কণ্ঠ দিয়েছেন কলকাতার সোমলতা সেন।

মেঘলা মুক্তা ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করেছেন মায়মুনা ইসলাম মেধা, প্রাণ রায়, দীপা খন্দকার, রাজীব সালেহীন, মোমেনা চৌধুরী, দীপান্বিতা মার্টিন, সাবেরী আলম, আল মামুন, শিল্পী সরকার অপু, করভী মিজান, সাহানা সুমি, মৌসুমী, নরেশ ভুঁইয়া, আজহারুল হক আদিল, তুষার খান, রবিউল মাহমুদ ইয়াং, অর্থি, খলিলুর রহমান কাদরী, রীপা রঞ্জনা, পংকজ বণিক, মাসুদ বিডি, অর্ণব ত্রিপুরা, শৈবাল সাহা, আফরোজা পারভীন, লিপি খন্দকার প্রমুখ।