‘জীবন খাতা’ দিয়ে মানুষের মনে দাগ দাগাইলেন সিলেটের বিথী

‘জীবন খাতা’ দিয়ে মানুষের মনে দাগ দাগাইলেন সিলেটের বিথী

জুন ৮, ২০২১ 0 By বিনোদন২৪.কম

একের পর এক ভাইরাল বনে যাচ্ছে সিলেটের আঞ্চলিক ভাষার গান। কিছু দিন আগেই ভাইরাল হয় ‘আইলারে নয়া দামান, আসমানেরও চান’ শিরোনামের গান দুটি। এরপর আলোচনায় সিলেটের আরেকটি গান ‘জীবন খাতা’। যেটি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সাড়া ফেলে।

পাগল হাসানের লেখা ও সুর করা লোকগীতি গেয়ে সারা দেশে ভাইরাল হয়েছেন সিলেটের মেয়ে বিথী চৌধুরী। ভাইরাল হওয়ার পর থেকে প্রশংসায় ভাসছেন তিনি।

ভাইরাল হওয়া ‘জীবন খাতায় প্রেম কলঙ্কের দাগ দাগাইয়া’ গানটি মূলত পরিবারের সঙ্গে ঘুরতে গিয়ে গেয়েছেন। বিথী চৌধুরী জানান, সিলেটের বাইশ-টিলায় নৌকা ভ্রমণে গিয়ে গান গেয়ে নিজের সেলফি ক্যামেরা দিয়েই ভিডিও ধারণ করেন। এরপর গত ২৮ মে নিজের ফেসবুক থেকে শেয়ার করেন। এরপর রাতারাতি গানটি ভাইরাল হয়ে যায়। তার সঙ্গে ইউকেলেলে ছিলেন এস এ মোহন।

বিথী চৌধুরী বলেন, ছোট বেলা থেকেই গানের প্রতি আগ্রহ ছিল। সে সময় আমি গানের ওপর তালিম নিয়েছি। সবসময় পরিবারের সবাই উৎসাহ দিয়েছেন। বাবা-মা সংগীত প্রিয় হওয়ায় গান করতে গিয়ে কোনো বাঁধার মুখে পড়তে হয়নি। বর্তমানে নিয়মিত গান করছি।

প্রসঙ্গত, বিথী চৌধুরী সিলেট জেলার টুকুর বাজারের কুরুমখোলা গ্রামের মেয়ে। তিনি সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে ইংরেজি বিভাগে স্নাতক চূড়ান্ত বর্ষে পড়াশোনা করছেন। পরিবারে বাবা, মা ও দুই বোনের মধ্যে বিথী বড়।