উস্কানিমূলক বক্তব্যের জেরে মিঠুনকে জিজ্ঞাসাবাদ

উস্কানিমূলক বক্তব্যের জেরে মিঠুনকে জিজ্ঞাসাবাদ

জুন ২৮, ২০২১ 0 By বিনোদন২৪.কম

মিঠুন চক্রবর্তী বিধানসভা নির্বাচনকে ঘিরে মঞ্চে নিয়মিত ফিল্মি স্টাইলে ডায়লগ দিয়েছেন। সেই বক্তব্য যেন কাল হতে যাচ্ছে অভিনেতার জন্য।

ভোটের প্রচারে উস্কানিমূলক মন্তব্যের জেরে হাইকোর্টে মামলা উঠছে। মামলায় মিঠুন চক্রবর্তীকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ চলছে। আগেও তাকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হয়েছে। দু’দফায় তাকে জিজ্ঞাসাবাদ করেছে মানিকতলা থানার পুলিশ। আজ সোমবার আবারও তাকে তলব করা হয়।

সোমবার মিঠুন চক্রবর্তীকে আবারও ভার্চ্যুয়াল জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। এদিন সকালে হাজির থাকতে বলা হয় তাকে। কিন্তু ব্যক্তিগত কাজের জন্য সকালে নয়, বিকেলে ভার্চ্যুয়ালি মুখোমুখি হবেন মিঠুন। এমনটাই পুলিশকে জানিয়ছেন এই অভিনেতা।

গেলো শুক্রবার এই মামলার শুনানিতে কলকাতা হাইকোর্টে বিচারপতি কৌশিক চন্দ জানতে চান, কী উস্কানিমূলক মন্তব্য করেছেন মিঠুন? জবাবে সরকারি আইনজীবী বলেন, উনি প্রকাশ্য সভায় বলেছেন, ‘‘মারবো এখানে লাশ পড়বে শ্মশানে’’, ‘আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই। আমি জাত গোখরো, এক ছোবলে ছবি।’

এদিকে মিঠুনের আইনজীবী মহেশ জেঠমালানি বলেন, ‘সবকটি মিঠুন অভিনীত সিনেমার ডায়লগ। এবং তা সেন্সর বোর্ডের পাস করানো সংলাপ। তা প্রকাশ্যে বলা কী অপরাধ!’

তবে বিষয়টি নিয়ে সরকারি আইনজীবীর অভিযোগ ওইসব মন্তব্যের মাধ্যমে রাজ্যে ভোট পরবর্তী হিংসা ছড়িয়েছেন মিঠুন।