শেষ হয়ে যাচ্ছে ‘করুণাময়ী রাণী রাসমণি’?

শেষ হয়ে যাচ্ছে ‘করুণাময়ী রাণী রাসমণি’?

মে ১৯, ২০২১ 0 By বিনোদন২৪.কম

কলকাতার জনপ্রিয় টেলিভিশন সিরিয়াল ‘করুণাময়ী রাণী রাসমণি’কী শেষ হতে যাচ্ছে এমন প্রশ্ন এখন মানুষের মুখে মুখে। কারণ গত মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় ধারাবাহিকটির একটি টিজার থেকে তেমনই ইঙ্গিত পেয়েছেন দর্শক। তার মানে কী গত সাড়ে ৩ বছর ধরে চলা ‘রানিমা’র যাত্রা শেষ। ঘটনা সত্যি?

সিরিয়ালটির পরিচালক রাজেন্দ্র প্রসাদ দাস বললেন, ‘‘ধারাবাহিক শেষ হবে কিনা এখনও চ্যানেল কর্তৃপক্ষ জানায়নি। তবে রানিমার পর্ব শেষ হয়ে যাচ্ছে, এটা ঠিক।’’ কী বলছেন স্বয়ং ‘রানিমা’ ওরফে দিতিপ্রিয়া রায়?

তিনিও পরিচালককের সুরেই সুর মিলিয়েছেন। প্রোমো শুট করতে গিয়ে মনখারাপ হয়ে গেছে এই অভিনেত্রীর।
ওই টিজারে দেখা যায়, দক্ষিণেশ্বর মন্দিরের অধিষ্ঠাত্রী মা ভবতারিণী রানিমা-কে দর্শন দিয়ে জানিয়েছেন, তার জীবন কাল এবার শেষ হয়ে আসছে। তিনি অপেক্ষা করছেন রানিমার জন্য। উত্তরে রানিমা জানান, তিনি প্রস্তুত।

বাস্তবে মানসিকভাবে কতটা প্রস্তুত ‘রানিমা’? দিতিপ্রিয়া অকপট, ‘‘সব কাজই এক সময় শেষ হয়ে যায়। সেই নিয়ম মেনে আমার অংশ-ও শেষ হয়ে যাচ্ছে। ‘রানিমা’-র উত্তর পর্ব থাকবে কিনা জানি না। তবে টানা ৩ বছরেরও বেশি সময় ধরে আমরা এক সঙ্গে থেকেছি। তাই গোটা ইউনিট ‘পরিবার’ হয়ে উঠেছিলাম। মনখারাপ স্বাভাবিক।’’

তিনি আরও জানিয়েছেন, মাধ্যমিক থেকে স্নাতকের প্রথম পর্বে পৌঁছনো, সব কিছুর সাক্ষী এই ধারাবাহিক। চরিত্র ফুরিয়ে যাওয়া মানে সেই চলা থেমে যাওয়া। ‘রাসমণি পর্ব’ শেষ হলে দিতিপ্রিয়া কী সাময়িক ছুটি নেবেন? ‘রানিমা’র মতে, ছোটপর্দা থেকে সাময়িক বিরতি নেওয়ার খুব ইচ্ছে তার। বদলে বড় পর্দা এবং অন্যান্য কাজ করবেন।

উলেখ্য, বেশির ভাগ ক্ষেত্রে রেটিং চার্টের খারাপ নম্বর ধারাবাহিক শেষ হওয়ার নেপথ্য কারণ। ‘রাণী রাসমণি’ সেখানেও ব্যতিক্রম। গত সপ্তাহেও পঞ্চম স্থানে ছিল জি বাংলার এই ধারাবাহিকটি।
সূত্র: আনন্দবাজার পত্রিকা