তাদের ‘শান্তি মলম দশ টাকা’

তাদের ‘শান্তি মলম দশ টাকা’

মে ২৫, ২০২১ 0 By বিনোদন২৪.কম

অভিরামপুর গ্রামের কুব্বাত আলির বানর নিয়ে কাজ কারবার। বানর দিয়ে হাত গণনা করেন তিনি। তার বানরের নাম মিস্টার দুলাল। কুব্বাত আলির প্রানের দোস্ত এই দুলাল।গ্রামের কিছু মানুষ কুব্বাতের বানরের পিছে লাগে।

মিস্টার দুলালকে নিয়ে কুব্বাত একের পর এক ঝামেলায় পড়ে। বাদর নিয়ে ঘুরে বলে কুব্বাতের বিয়ে পর্যন্ত হয় না। প্রেমিকার এক কথা হয় বানর ছাড়ো, না হয় আমাকে ছাড়ো! কুব্বাত ছাড়তে পারে না কাউকেই। ১২ মাস অশান্তির মাঝে থাকা কুব্বাত তাই বিলি করে দশ টাকার শান্তি মলম!

কুব্বাতের এসিস্টেন্ট ব্যাটারি। সাইজে ছোট বলেই তার এই নাম। বানরকে কোট প্যান্ট পরানো, মাথায় নিয়ে ঘোরাঘুরি তার কাজ। ভবিষ্যতে সেও একটা বানরের মালিক হবে এই স্বপ্ন দেখতে দেখতেই ব্যাটারির দিন যায়!

কুব্বাতের ছোট ভাই টিংকু। লেইসফিতা, শাড়ি, চুড়ি বিক্রি করে। সব বাড়ির মহিলাদের সাথে তার অন্যরকম ভাব ভালোবাসা। লিপিস্টিক পরা ভাবীরা মুচকি হাসি দিলে তার মনের ভিতর উথালপাতাল করে। এই নিয়ে নিজের বউয়ের সাথে রুটিন মাফিক ঝগড়া হয় টিংকুর। ঘরের শান্তির জন্য টিংকুও ছুটে যায় বড় ভাইয়ের কাছে। খোঁজে শান্তি মলম!

এমন গল্প নিয়েই নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘শান্তি মলম দশ টাকা’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হিমু আকরাম।

এতে অভিনয় করেছেন- সালাহউদ্দিন লাভলু, ডাক্তার এজাজ, সিদ্দিকুর রহমান , আরফান আহমেদ, প্রান রায়, মুকিত জাকারিয়া, ফারুক আহমেদ, আমিন আজাদ, উর্মিলা শ্রাবন্তি কর, তানজিকা আমিন, মুনিরা মিঠু, তাহমিনা সুলতানা মৌ সহ অনেকে।

নাটকটি ২৬ মে থেকে বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রতিদিন রাত ৯টা ২০ মিনিটে প্রচার হবে।