অস্কারে যাচ্ছে ‘রিকশা গার্ল’!

অস্কারে যাচ্ছে ‘রিকশা গার্ল’!

মে ৫, ২০২১ 0 By বিনোদন২৪.কম

‘আয়নাবাজি’ সিনেমা খ্যাত নির্মাতা অমিতাভ রেজা’র নতুন সিনেমা ‘রিক্সা গার্ল’। ২০১৯ সালের এপ্রিলে শুরু হয় সিনেমাটির শুটিং। এরপর অনান্য কাজ শেষে মুক্তির অপেক্ষায় রয়েছে সিনেমাটি। এবার জানা গেল নতুন তথ্য। সিনেমাটি দক্ষিণ আফ্রিকার ডারবান ইন্টারন্যাশনাল চলচ্চিত্র উৎসবের জন্য মনোনীত হয়েছে।

আসছে ২২ জুলাই পর্দা উঠবে এই উৎসবের, চলবে ১ অগস্ট পর্যন্ত। উৎসবে প্রদর্শনের পাশাপাশি প্রতিযোগিতা বিভাগেও অংশ নেবে সিনেমাটি। এমনটিই জানিয়েছে নির্মাতা অমিতাভ রেজা।

সিনেমাটি প্রযোজনায় রয়েছে মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস, নির্বাহী প্রযোজক হিসেবে আছেন ফরিদুর রেজা সাগর এবং জিয়াউদ্দিন আদীল।
এরিক জে অ্যাডামসকে উদ্ধৃত করে অমিতাভ রেজা আরও জানান, এখন সিনেমাটি অস্কারে জমা দেওয়া যাবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে অমিতাভ রেজা এই প্রযোজককে কোট করে লেখেন, সিনেমাটি ডারবান চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা ও প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে। তাদের এই স্বীকৃতির মাধ্যমে সিনেমাটি অস্কারে জমা দেওয়ার জন্য কোয়ালিফায়েড হলো।

ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পার্কিন্সের ‘রিক্সা গার্ল’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। এর চিত্রনাট্য করেছেন শর্বরী জেড আহমেদ ও নাসিফ আমিন।

গল্পে উঠে আসবে, পরিবারের হাল ধরতে অসুস্থ বাবার রিক্সা নিয়ে পুরুষ বেশে বের হওয়া অদম্য কিশোরী নাইমা’র গল্প। এর সঙ্গে দেশের বিলুপ্ত প্রায় রিক্সা পেইন্টিংকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ সিনেমাটির পরিচালক ও প্রযোজকদের।

প্রসঙ্গত, সিনেমাটির নাম চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী মোমেনা চৌধুরীর মেয়ে নভেরা রহমান। এছাড়াও অভিনয় করেছেন গুণী অভিনেত্রী চম্পা, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্রসহ মোমেনা চৌধুরী নিজেও। সিনেমাটি বাংলার পাশাপাশি ইংরেজি ভাষায় ডাবিং করা।