কমলাপুরের বিজলী

কমলাপুরের বিজলী

এপ্রিল ২৪, ২০২১ 0 By বিনোদন২৪.কম

দর্শকপ্রিয় অভিনেত্রী শারমীন জোহা শশী। দীর্ঘ ক্যারিয়ারে বহুমাত্রিক চরিত্রে অভিনয়ে দেখা গেছে এই অভিনেত্রীকে। অভিনয় জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি হিসেবে শশী সব সময়ই বিবেচনা করেন কোহিনূর আক্তার সুচন্দার পরিচালনায় ‘হাজার বছর ধরে’ সিনেমায় কাজ করার বিষয়টি।

লকডাউনে গৃহবন্দী আছেন শশী। কিন্তু তার আগে তিনি বেশ কয়েকটি নাটকের কাজ শেষ করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘কমলাপুরের বিজলী’। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন তিনি। নাটকটি রচনা করেছেন বরজাহান হোসেন এবং পরিচালনা করেছেন তুষার খান। ইতোমধ্যেই নারায়ণগঞ্জের একটি গ্রামে ধারাবাহিকটির ১৩ পর্বের দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে।

এ প্রসঙ্গে শশী বলেন, ‘এখানে আমার চরিত্রের নাম বিজলী। গ্রাম থেকে এসে চোর, বদমাইশদের লিডার হয়ে যাই। গল্পটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে বিধায় কাজটি করেছি আন্তরিকতা নিয়ে। তাছাড়া আমার সঙ্গে এই ধারাবাহিকে যারা সহশিল্পী তারাও প্রত্যেকেই ছিলেন ভীষণ সহযোগী। আমার বিশ্বাস নাটকটি সবার ভালো লাগবে।’

শশী জানান, এরই মধ্যে তিনি বিটিভির জন্য জাহিদ বাবুলের রচনায় ও জুয়েল শরীফের পরিচালনায় আট পর্বের ধারাবাহিক ‘চৈতন্য’র কাজ শেষ করেছেন।

শশীর অভিনয় জীবনের আরেক বড় প্রাপ্তি হলো বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের স্ত্রী বীরজায়া মিলি রহমানের চরিত্রে অভিনয় করা। খিজির হায়াত খানের পরিচালনায় তিনি ‘অস্তিত্বে আমার দেশ’ সিনেমায় অভিনয় করেছেন। এতে তার বিপরীতে পরিচালককেই দেখা গেছে। এরপর অপূর্বর সঙ্গে মোরশেদুল ইসলামের একটি সিনেমার কাজ শুরু করেছিলেন। কিন্তু সেটি শেষ পর্যন্ত আর নির্মিত হয়নি।

আবার শফিকুল ইসলাম ভৈরবীর পরিচালনায় ‘শোয়াচাঁন পাখি’ সিনেমাতেও তিনি কাজ করেছিলেন। তবে পরিচালকের মৃত্যুর কারণে এ সিনেমাটিও শেষ পর্যন্ত আর আলোর মুখ দেখেনি।