ঈদে পর্দায় ফিরছেন ইলিয়াস কাঞ্চন

ঈদে পর্দায় ফিরছেন ইলিয়াস কাঞ্চন

এপ্রিল ৬, ২০২১ 0 By বিনোদন২৪.কম

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। পর্দায় রোমান্টিক, অ্যাকশন, কমেডি কিংবা সামাজিক সাদামাটা চরিত্রে ইলিয়াস কাঞ্চনের অভিনয়ের জুড়ি নেই। বিশেষ করে পারিবারিক টানপোড়েনে বিদ্ধ সংগ্রামী পুরুষ চরিত্রে তার অভিনয় আজও দর্শকদের মনে দাগ কেটে আছে। দীর্ঘ সময় ধরে অভিনয় থেকে দূরে আছেন এই অভিনেতা।

সম্প্রতি বিরতি ভেঙ্গে অভিনেত্রী রোজিনার সিনেমা দিয়ে ফিরলেন তিনি। এরই মধ্যে সিনেমাটির নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। রোজিনা জানিয়েছেন, ‘ফিরে দেখা’ শিরোনামের সিনেমাটি আসন্ন ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

রোজিনা অভিনীত ও পরিচালিত ‘ফিরে দেখা’ সিনেমায় কাঞ্চন-রোজিনা স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন। চলতি অর্থ বছরে সিনেমাটি সরকারি অনুদান পেয়েছে। পরিচালনার পাশাপাশি এর কাহিনিও রচনা করেছেন রোজিনা। এতে জুটি বেঁধে আরো অভিনয় করছেন নিরব ও স্পর্শিয়া।

দীর্ঘদিন ধরেই ইলিয়াস কাঞ্চন নানা রকম সামাজিক আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। বিশেষ করে তার স্ত্রী সড়ক দুর্ঘটনায় মৃত্যুর পর থেকে ‘নিরাপদ সড়ক নিরাপদ জীবন’ স্লোগানে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তিনি। তার বদৌলতেই ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনটি বর্তমান বাংলাদেশে ব্যাপক পরিচিতি লাভ করে এবং এর সঙ্গে বিভিন্ন মহল একাত্মতা ঘোষণা করে। তিনি বর্তমানে নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রধান কাণ্ডারি।