মিস ইউনিভার্স থেকে সরিয়ে দেওয়া হল মিথিলাকে?

মিস ইউনিভার্স থেকে সরিয়ে দেওয়া হল মিথিলাকে?

এপ্রিল ২০, ২০২১ 0 By বিনোদন২৪.কম

কয়েকদিন আগেই ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ প্রতিযোগিতার সেরা হয়েছেন তানজিয়া জামান মিথিলা। ‘মিস ইউনিভার্স ২০২০’ প্রতিযোগিতার ৬৯তম আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার কথা ছিল তার। সে অনুযায়ী মিস ইউনিভার্সের ওয়েবসাইটে মিথিলার নাম উঠেছিল। শুরু হয়েছিল ভোট প্রধান পর্ব । কিন্তু ১৯ এপ্রিল ওই ওয়েবসাইট ঘুরে কোথাও মিথিলার নাম খুঁজে পাওয়া যায়নি। সরিয়ে দেওয়া হয়েছে মিথিলার নাম।

কেন সরিয়ে দেওয়ার কারণ খুঁজতে গিয়ে তিনটি স্ক্রিনশট পাওয়া যায়। এর একটি ‘সাশ ফ্যাক্টর’ নামের অনলাইন ম্যাগাজিনের, যারা মূলত বিউটি পেজেন্টদের নিয়ে কাজ করে। আরেকটি ‘মিস ইউনিভার্স আপডেট’ নামের একটি গ্রুপের এবং তৃতীয়টি ‘পেজেন্ট ফেনাটিক’ নামের একটি পেজের।

‘সাশ ফ্যাক্টর’র পোস্টে মিথিলার বয়স লুকোচুরি এবং যৌন হয়রানির বিষয়টিও তুলে ধরা হয়ছে। পোস্টে জানানো হয়, ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০ তানজিয়া জামান মিথিলাকে ঘিরে অনেক বিতর্ক দেখা যাচ্ছে। অনেক বাংলাদেশি মিথিলাকে নিয়ে হতাশা ব্যক্ত করেছেন এবং তাকে মূল প্রতিযোগিতার জন্য সাপোর্ট করছেন না।

‘মিস ইউনিভার্স আপডেট’ নামের স্ক্রিনশটে লেখা আছে, ‘মিস ইউনিভার্সের অ্যাপ থেকে মিস ইউনিভার্স বাংলাদেশকে সরিয়ে দেওয়া হয়েছে।’

‘পেজেন্ট ফেনাটিক’র পোস্টে লেখা হয়, ‘মিস ইউনিভার্সের ওয়েবসাইট এবং অ্যাপ থেকে মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০ তানজিয়া জামান মিথিলার ছবি এবং প্রোফাইল সরিয়ে দেওয়া হয়েছে। কিছু প্রতিবেদন অনুযায়ী মিস ইউনিভার্সের প্রতিযোগিতার জন্য তার বয়স বেশি।

মিস ইউনিভার্সের ওয়েবসাইট থেকে মিথিলার প্রোফাইল সরিয়ে দেওয়া প্রসঙ্গে মিস ইউনিভার্স বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়, লকডাউন ও ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে আমরা প্রস্তুতি শেষ করতে পারিনি। তাই এবারের আসরে আমাদের প্রতিযোগি অংশ নিতে পারছে না। বিষয়টি মূল আয়োজকদের এই সপ্তাহে জানানো হয়েছে। এ কারণেই মিথিলার নাম সরিয়ে নিয়েছে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ।