প্রধানমন্ত্রীর চিঠির উত্তরের গল্পে সিনেমায় মায়মুনা মম

প্রধানমন্ত্রীর চিঠির উত্তরের গল্পে সিনেমায় মায়মুনা মম

এপ্রিল ৩০, ২০২১ 0 By বিনোদন২৪.কম

২০১৬ সালে পটুয়াখালী থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ছোট একটি ছেলে চিঠি লিখেছিল। প্রধানমন্ত্রী সেই চিঠির উত্তরও দিয়েছিলেন। এই ঘটনাকে কেন্দ্র করেই সরকারি অনুদানে নির্মিত হয়েছে সিনেমা ‘পায়রার চিঠি’। এটি নির্মাণ করেছেন নিশীথ সূর্য। এতে ছোট ছেলেটির মায়ের চরিত্রে অভিনয় করেছেন এই প্রজন্মের অভিনেত্রী মায়মুনা মম। সিনেমাটি নিয়ে ভীষণ উচ্ছ্বসিত তিনি।

এরই মধ্যে সিনেমাটির ডাবিংয়ের কাজও শেষ করেছেন এই অভিনেত্রী। এ ছাড়াও এই অভিনেত্রী শেষ করেছেন শবনম ফিরদৌসীর সরকারি অনুদানের সিনেমা ‘আজব কারখানা’র কাজ। এতে তিনি পরমব্রতের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন। অভিনয় জীবনে মায়মুনা মমর পথচলা মাত্র কয়েক বছর। কিন্তু এই কয়েক বছরেই তিনি সরকারি অনুদানের দুটি সিনেমাতে অভিনয় করেছেন।

মায়মুনা মম বলেন, ‘যেহেতু পায়রার চিঠির গল্প প্রধানমন্ত্রীকে লেখা চিঠিকে কেন্দ্র করে, এ জন্যই এই সিনেমার কাজ করতে পেরে আমি ভীষণ আনন্দিত। আমি ভীষণ আগ্রহ নিয়ে সিনেমাটি দেখার জন্য অপেক্ষা করছি। আজব কারখানা সিনেমাটিরও গল্প চমৎকার। এক কথায় দুটো সিনেমাই অসাধারণ। কিন্তু করোনার কারণে সিনেমা দুটির মুক্তি আটকে আছে। আশা করছি, আগামী বছর দুটি সিনেমা মুক্তি পাবে।’

মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় রাঁধুনীর একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার মধ্য দিয়ে মিডিয়ায় যাত্রা শুরু হয় এই অভিনেত্রীর। অভিনয় করেছেন একই পরিচালকের আলোচিত ‘আয়েশা’ নাটকে। সহশিল্পী হিসেবে পেয়েছিলেন চঞ্চল চৌধুরী ও নুসরাত ইমরোজ তিশাকে।

এরই মধ্যে মায়মুনা মম শেষ করেছেন শহীদ উন নবীর ঈদের বিশেষ নাটক ‘ফেক বুক’। আসছে ঈদে মাছরাঙা টিভিতে নাটকটি প্রচার হবে। এ ছাড়াও তিনি দীপ্ত টিভিতে প্রচারচলতি ধারাবাহিক নাটক ‘মাশরাফি জুনিয়র’-এ নতুন একটি চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে এই ধারাবাহিকে সম্পৃক্ত হয়েছেন। পাশাপাশি মায়মুনা মম যোগ দিয়েছেন নতুন স্পোর্টস চ্যানেলে ‘টি স্পোর্টস’-এ। সেখানে তিনি নিয়মিত খেলা নিয়ে বিভিন্ন ধরনের অনুষ্ঠানের উপস্থাপনাও করছেন।