পূজা নাকি দীঘি কে বেশি এগিয়ে?

পূজা নাকি দীঘি কে বেশি এগিয়ে?

এপ্রিল ২২, ২০২১ 0 By বিনোদন২৪.কম

ঢাকাই সিনেমায় তাদের দুজনেরই ক্যারিয়ার শুরু শিশুশিল্পী হিসেবে। বয়সের দিক থেকেও তারা দুজনই সমবয়সী। কিন্তু নায়িকা হিসেবে ইন্ডাস্ট্রিতে তাদের দুজনেরই অভিষেক দু’এক বছর আগে পরে। জমিয়ে কাজ করছেন সিনেমায়। তারা আর কেউ নন পূজা চেরি ও দীঘি। প্রশংসা-সমালোচনা মিলিয়ে ঢালিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে পূজা চেরি নাকি দীঘি নায়িকা হিসেবে কে বেশি এগিয়ে?

মডেল-অভিনেত্রী পূজা চেরি রায়। শিশুশিল্পী হিসেবে তার শোবিজ ক্যারিয়ার শুরু। ২০১৮ সালে ‘নূর জাহান’ চলচ্চিত্র দিয়ে নায়িকা হিসেবে বড়পর্দায় অভিষেক হন পূজা। একই বছর অভিনয় করেন ‘পোড়ামন টু ও ‘দহন’ সিনেমায়। দুটি সিনেমাতেই নায়ক হিসেবে পান সিয়াম আহমেদকে। তারা জুটি হিসেবে পান দর্শকপ্রিয়তা। পূজা অভিনীত ‘সাইকো’, ‘জ্বীন’, ‘শান, ‘হৃদিতা’ ও ‘মাসুদ রানা’ সহ বেশ কিছু সিনেমা নির্মাণাধীন ও মুক্তির অপেক্ষায়।

অন্যদিকে চলচ্চিত্র অভিনয়শিল্পী সুব্রত ও দোয়েল দম্পতির মেয়ে প্রার্থনা ফারদিন দীঘি। চলচ্চিত্রে আসার আগে দীঘি একটি বিজ্ঞাপন চিত্রে মডেল হয়ে আলোচনায় আসেন। শিশুশিল্পী হিসেবে দীঘি অভিনীত প্রথম সিনেমা ‘কাবুলিওয়ালা’। এরপর শিশুশিল্পী হিসেবে আরও বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করার পর চিত্রনায়িকা হিসেবে অভিষেক হয় গুণী নির্মাতা দোলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘তুমি আছো তুমি নেই’ সিনেমা দিয়ে।

তবে সিনেমাটি মুক্তির পর সমালোচিত হন দীঘি। এরপর মুক্তি পায় ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমাটি। সেটিও দর্শক টানতে ব্যর্থ হয়। নায়িকা হিসেবে জ্বলে উঠতে পারেননি দীঘি। গড়তে পারেননি দর্শকপ্রিয়তা, জুটি তৈরিতেও ব্যর্থ হন। সে হিসেবে ঢাকাই সিনেমায় পূজা চেরি নাকি দীঘি নায়িকা হিসেবে কে বেশি এগিয়ে? তবে দর্শক বিচারে আপাতত উত্তরটা পূজা চেরি এগিয়ে।