দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন ‘থালাইভা’ রজনীকান্ত

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন ‘থালাইভা’ রজনীকান্ত

এপ্রিল ২, ২০২১ 0 By বিনোদন২৪.কম

দাদাসাহেব ফালকে পুরস্কারে ভূষিত হয়েছেন ভারতীয় দক্ষিণী সিনেমার ‘থালাইভা’খ্যাত অভিনেতা রজনীকান্ত। এ তথ্য নিশ্চিত করে ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর একটি টুইট করেছেন।

টুইটে তিনি লিখেছেন, ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে অন্যতম সেরা অভিনেতাকে ২০২০ সালের দাদাসাহেব ফালকে পুরস্কার ঘোষণা করতে পেরে আনন্দিত। অভিনেতা, প্রযোজক এবং চিত্রনাট্যকার হিসেবে তার অবদান অসামান্য।

আশা ভোঁসলে, মোহনলাল, সুভাষ ঘাই, বিশ্বজিৎ চট্টোপাধ্যায় এবং শঙ্কর মহাদেবনের সমন্বয়ে গঠিত জুরিদের ধন্যবাদ জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও টুইট করে লিখেন, এটা অত্যন্ত আনন্দের খবর যে থালাইভাকে দাদাসাহেব ফালকে পুরস্কার প্রদান করা হয়েছে। তাকে অভিনন্দন।

রজনীকান্ত নিজেও একটি দীর্ঘ টুইট করেন। তিনি লেখেন, আমি কেন্দ্রীয় সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই আমাকে দাদাসাহেব ফালকে পুরস্কার প্রদানের জন্য। এটি ভারতীয় চলচ্চিত্র শিল্পের সর্বোচ্চ পুরস্কার। আমার বন্ধু রাজ বাহাদুরকে ধন্যবাদ জানাই, যিনি আমার অভিনয় প্রতিভা আবিষ্কার করেছিলেন এবং আমাকে উৎসাহ দিয়েছিলেন। আমার ভাই সত্যনারায়ণ রাও গায়কোয়াড়কেও ধন্যবাদ। তিনি আমার জন্য অনেক ত্যাগ করেছিলেন। আমার গুরু বালাচন্দ্রকে ধন্যবাদ, তিনি আমাকে ‘রজনীকান্ত’ বানিয়েছেন। আমার পরিচালক, প্রযোজক, পরিবেশক, টেকনিশিয়ান, থিয়েটার মালিক, মিডিয়া এবং তামিল জনগণকে ধন্যবাদ জানাই। তারা আমাকে জীবন দিয়ে ভালোবেসেছেন। আমি সারা বিশ্বে আমার ভক্তদের জন্য এই পুরস্কার উৎসর্গ করছি।

দীর্ঘ অভিনয় জীবনে রজনীকান্ত চারটি তামিলনাড়ু রাজ্য চলচ্চিত্র পুরস্কার জিতেছেন। তিনি ২০০০ সালে পদ্মভূষণ লাভ করেন এবং ২০১৬ সালে পদ্মবিভূষণ পুরস্কারে ভূষিত হন। এছাড়া গোয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৫তম সংস্করণে রজনীকান্তকে ভারতীয় চলচ্চিত্র ব্যক্তিত্বের শতবার্ষিকী পুরস্কার প্রদান করা হয়।