চিরনিদ্রায় শায়িত হলেন সোনালি দিনের নায়ক ওয়াসিম

চিরনিদ্রায় শায়িত হলেন সোনালি দিনের নায়ক ওয়াসিম

এপ্রিল ১৮, ২০২১ 0 By বিনোদন২৪.কম

এক সময়ের জনপ্রিয় নায়ক ওয়াসিমকে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হলো। কিছুদিন ধরে গুরুতর অসুস্থ থাকার পর শনিবার (১৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মার গেছেন।

রোববার (১৮ এপ্রিল) বাদ জোহর গুলশানের আজাদ মসজিদে তার প্রথম জানাজা নামাজ সম্পন্ন হয়েছে। এরপর বনানী কবরস্থানে দ্বিতীয় জানাজা শেষ সেখানেই দাফন করা হয়। করোনার পরিস্থিতির কারণে এফডিসিতে ওয়াসিমের মরদেহ নেয়া হয়নি।

এ সময় কবরস্থানে উপস্থিত ছিলেন জায়েদ খান, মিশা সওদাগর, প্রযোজক মোহাম্দ ইকবাল, প্রযোজক গোলাম কিবরিয়া লিপু, পরিটালক নূর মোহাম্মদ মনিসহ চলচ্চিত্রাঙ্গন ও ওয়াসিমের পারিবারিক সদস্যরা।

মৃত্যুর কয়েকদিন আগে অসুস্থ হওয়ার পর ওয়াসিমকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি হলে সেখান থেকে বাসায় নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু আবার অসুস্থ হয়ে পড়লে শনিবার শাহাবুদ্দিন মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছিল। সেখানেই তিনি মারা যান।

১৯৭২ সালে ‘ছন্দ হারিয়ে গেলো’ সিনেমার সহকারী পরিচালক হিসেবে ঢাকাই সিনেমায় ওয়াসিমের অভিষেক হয়। নায়ক হিসেবে যাত্রা শুরু হয় এর ২ বছর পর মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে।

ওয়াসিম অভিনীত সিনেমাগুলোর মধ্যে উল্লেখযোগ্য ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দি রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম গরম’, ‘বেদ্বীন’, ‘ঈমান’, ‘লাল মেম সাহেব’ ইত্যাদি।