কবরীর মৃত্যুতে তারকাদের শোক

কবরীর মৃত্যুতে তারকাদের শোক

এপ্রিল ১৭, ২০২১ 0 By বিনোদন২৪.কম

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ১৩ দিনের মাথায় মারা গেছেন চিত্রনায়িকা সারাহ বেগম কবরী। শুক্রবার রাত ১২টা ২০মিনিটে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুতে তারকাদের মধ্যে নেমে এসেছে শোকের ছায়া।

অভিনেত্রী অঞ্জনা রহমান তার ফেসবুক টাইমলাইনে লিখেন, আরেকটি নক্ষত্রের পতন। কবরী আপা নেই এটা মানতে পারছি না। ভাষা হারিয়ে ফেলেছি এতো বড় একটি শোক মেনে নেয়ার মতো না। বিনম্র শ্রদ্ধা সবসময় আপনার প্রতি। বাংলা চলচ্চিত্রের অন্যতম স্বর্ণ মুকুট হয়ে রয়ে যাবেন চিরজীবন।

সুপারস্টার শাকিব খান লিখেন, চলচ্চিত্রের যারা পথপ্রদর্শক তারা একে একে চলে যাচ্ছেন। সেই পথে পাড়ি দিলেন আমাদের চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী কবরী সারোয়ার আপা। তিনি আর নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন…চলচ্চিত্রের প্রাজ্ঞজনের একজন ছিলেন কবরী আপা। তিনি সোনালি অতীতে সমুজ্জ্বল সাক্ষী ছিলেন। সুতরাং, হীরামন, ময়নামতি, চোরাবালি, পারুলের সংসার, বিনিময়, আগন্তুক, সুজন সখী, তিতাস একটি নদীর নাম, নীল আকাশের নিচেসহ অসংখ্য জনপ্রিয় চলচ্চিত্রের নায়িকা ছিলেন কবরী আপা। অভিনেত্রী পরিচয়ের বাইরে পরিচালনাতেও সুনাম অর্জন করেছিলেন তিনি। পর্দার মিষ্টি মেয়ে হিসেবে খ্যাতি পেলেও ব্যক্তি জীবনে কবরী আপা ছিলেন অত্যন্ত ব্যক্তিত্ববান একজন মানুষ। কিংবদন্তি এই মানুষটির সাথে আমার অসংখ্য স্মৃতি। যখনই দেখা হতো আমাকে স্নেহ করতেন। তাঁর সময়কার বিভিন্ন স্মৃতি শেয়ার করতেন। কবরী আপার মৃত্যুতে প্রিয় অভিনেত্রী হারানোর পাশাপাশি একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছি। যেখানেই থাকুন, ভালো থাকুন কবরী আপা…

পূর্ণিমা লিখেন, ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন..কবরী আপা…

চঞ্চল চৌধুরী লিখেন, কবরী আপা নেই…..!!!! আমাদের স্বপের নায়িকা…..কোন অনুষ্ঠান প্রথম দেখা হয়েছিল….মনে নেই….শেষ যে বার দেখা হয়েছিল তাঁর সাথে…. আবদার করেছিলাম, একটা ছবি তোলার.. খুব স্পষ্ট মনে আছে,বলেছিলেন…. “চঞ্চল,আমি তোমার ‘মনপুরা’র ভক্ত…” ভালো থাকবেন কবরী আপা… কয়েক দিন ধরেই আপনার সাথে তোলা ছবি গুলো খুঁজছিলাম… এখন পেলাম….যখন আপনি অনেক দুরে…

মমতাজ লিখেন, আর কত?

সিয়াম আহমেদ লিখেন, অবশেষে ঢাকাই চলচ্চিত্রের অন্যতম সেরা অভিনেত্রী চলচ্চিত্রের ‘মিষ্টি মেয়ে’খ্যাত সারাহ বেগম কবরী চলে গেলেন করোনা আক্রান্ত হয়ে। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

অভিনেত্রী তারিন লিখেন, আমরা আরও একজন কিংবদন্তিকে হারালাম। তিনি ছিলেন প্রখ্যাত রাজনীতিবিদ। তিনি ছিলেন যোদ্ধা, জীবনের শেষ দিন পর্যন্ত যুদ্ধ করেছেন। আল্লাহ তার বিদেহী আত্মার শান্তি দান করুন। দয়া করে সবাই তার জন্য প্রার্থনা করুন। আমরা একজন কিংবদন্তিকে হারালাম। আসুন আমরা সবাই আল্লাহর কাছে দোয়া করি।

সংগীত শিল্পী শফিক তুহিন লিখেন, বাংলা চলচ্চিত্র ইতিহাসের অন্যতম কিংবদন্তী অভিনেত্রী মিষ্টি মেয়ে খ্যাত কবরী সারোয়ার ইহলোকের মায়া ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। এদেশ সারাজীবন আপনার ঐতিহাসিক কাজগুলো মনে রাখবে। ওপারে ভালো থাকবেন ….

চিত্রনায়ক ওমর সানী লিখেন, আল্লাহ আপনাকে জান্নাত নসিব করুন।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার ও সংগীত শিল্পী বেলাল খান লিখেন, আমাদের কৈশোর কালের নায়িকা ছিলেন কবরী। মুগ্ধ হয়ে দেখতাম। কী মিষ্টি হাসি তার! শেষ বয়সে এসে রাজনীতিতেও নাম লেখালেন। এমপি হলেন। করোনা আক্রান্ত হয়ে গত কয়েকদিন ধরেই আইসিইউতে মেকানিক্যাল ভেন্টিলেটরে ছিলেন তিনি। আজ চলে গেলেন চিরতরে।

চিত্রনায়ক সাইমন সাদিক লিখেন, কবরী ম্যাডাম আর নেই। ১৭.৪.২০২১ তারিখ ০০:২০ মিনিটে তিনি ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিঊন। মহান আল্লাহ যেনো উনাকে জান্নাত দান করেন।

চিত্রনায়িকা বুবলী লিখেন, মৃত্যু সবচেয়ে বড় সত্য কিন্তু এতো অবিশ্বাস্য কেনো? আমাদের সবার মৃত্যু হবে জেনেও মানতে ইচ্ছে করে না কেনো? পৃথিবীতে হয়তো এমন অনেক কেনোর কোনো উত্তর নেই। ওপারে ভালো থাকবেন কবরী ম্যাডাম। আপনার আত্মার মাগফেরাত কামনা করছি।

চিত্রনায়ক কাজী মারুফ লিখেন, শ্রদ্ধা..আল্লাহ আপনাকে জান্নাত নসিব করুন।

চিত্রনায়িকা পূজা চেরি লিখেন, আপনি চলে গেলেন…ভালো থাকবেন।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান লিখেন, চলে গেলেন কবরী আপা (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

চিত্রনায়িকা আয়েশা সালমা মুক্তি লিখেন, পরপরে ভালো থাকুন।

চিত্রনায়িকা শিরিন শিলা লিখেন, আল্লাহ আপনাকে জান্নাত দান করুক। আপনি বেঁচে থাকবেন আমাদের হৃদয়ে। অনেক ভালোবাসি আপনাকে।

চিত্রনায়িকা আইরিন লিখেন, বিদায় কিংবদন্তি।

এছাড়াও কবরীর মৃত্যুতে বিভিন্ন অঙ্গনের মানুষ শোক প্রকাশ করেছেন। তাঁর বিদ্রোহী আত্নার শান্তি কামনা করেন তারা।