মৃত্যুর দই বছর পর রেকর্ড হলো বুলবুলের ‘তুমি আছো বলে’

মৃত্যুর দই বছর পর রেকর্ড হলো বুলবুলের ‘তুমি আছো বলে’

মার্চ ১৫, ২০২১ 0 By বিনোদন২৪.কম

রেকর্ড হলো বুলবুলের ‘তুমি আছো বলে’

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল ২০১৯ সালের ২২ জানুয়ারি মৃত্যুবরণ করেন। মৃত্যুর দুই বছর পর ১৩ মার্চ বুলবুলের লেখা ও সুর করা একটি গান রেকর্ড করা হয়েছে।

গানের শিরোনাম ‘তুমি আছো বলে’। এর সংগীত পরিচালনা করেছেন কাজী জামাল। ‘এই মন পাবে শুধু কষ্ট’ ছবিতে গানটি ব্যবহার করা হবে। গেয়েছেন এসডি রুবেল ও নকশী তাবাস্সুম। ছবিতে অভিনয় করবেন মৌসুমী, শাহেদ, শ্রাবণী সিংহসহ অনেকে।

সংগীত পরিচাল কাজী জামাল বলেন, বুলবুল ভাই বেশ আগে গানটির কথা ও সুর করেছিলেন। ছবির পরিচালক রফিকুল ইসলাম বুলবুলের কাছে সেটা যত্নে রাখা ছিলো। ছবিটির গল্পের সঙ্গে গানটির কথা খুব মেলে। কানাডাভিত্তিক ওটিটি প্ল্যাটফর্মে এ ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

আহমেদ ইমতিয়াজ বুলবুল ১৯৭০-এর দশকের শেষ লগ্ন থেকে মৃত্যুর পূর্ব পর্যন্ত সঙ্গীত শিল্পে সক্রিয় ছিলেন। ১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন।

সঙ্গীতে অসামান্য অবদানের জন্য তিনি বাংলাদেশের রাষ্ট্রীয় দ্বিতীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক হিসেবে দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতির পুরস্কার-সহ অন্যান্য অসংখ্য পুরস্কারে ভূষিত হন।