কানের মূল বিচারকের দ্বায়িত্বে স্পাইক লি

কানের মূল বিচারকের দ্বায়িত্বে স্পাইক লি

মার্চ ১৭, ২০২১ 0 By বিনোদন২৪.কম

‘কান চলচ্চিত্র উৎসব’-এর ৭৪ তম আসরের বিচারকদের নেতৃত্ব দিবেন আমেরিকান নির্মাতা স্পাইক লি। ফলে প্রথমবারের মতো কানের মূল বিচারকদের সভাপতির আসনে দেখা যাবে কোনও কৃষ্ণাঙ্গকে। এর আগে ৭৩ তম আসরেও স্পাইক লি আমন্ত্রন পেলেও সেই আসর করোনাভাইরাসের কারণে হয়নি।

মূল প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত ছবিগুলোর মধ্যে স্বর্ণ পাম জিতবে যে সিনেমা সেই তার পুরস্কার তুলে দিবের ৬২ বছর বয়সী এই নির্মাতা। আয়োজকদের পক্ষ থেকে মঙ্গলবার (১৬ মার্চ) এসব তথ্য জানানো হয়।

কান উৎসবের সভাপতি পিয়েরে লেসকিউর বলেন, অনিশ্চয়তায় ভরা কয়েকটা মাস কেটেছে সবার। তবে স্পাইক লি আমাদের অবিরাম উৎসাহ জুগিয়েছেন। তার সমর্থন অবশেষে ফলপ্রসূ হতে যাচ্ছে।

কানের জেনারেল ডেলিগেট থিয়েরি ফ্রেমো বলেন, সিনেমার জন্য স্পাইক লি’র উৎসাহ আর আবেগ ফের সবার প্রতীক্ষিত উৎসবটি আয়োজনে দারুণভাবে স্পৃহা দিয়েছে। এবারের আয়োজন চমকপ্রদ হবে। আমাদের আর তর সইছে না!

কান চলচ্চিত্র উ’সব সাধারণত মে মাসে হলেও কারণে আয়োজকরা দুই মাস পিছিয়ে দিয়েছে। এবারের আসর আগামী ৬ জুলাই শুরু হবে। আয়োজনের পর্দা নামবে ১৭ জুলাই। তাই প্রতিযোগিতা বিভাগের অনান্য বিচারকের আসনে কারা থাকছে তা জুনের প্রথম সপ্তাহে ঘোষণা করা হবে।