এ যেনো অসাধ্য সাধন করলেন পিয়া

এ যেনো অসাধ্য সাধন করলেন পিয়া

মার্চ ১০, ২০২১ 0 By বিনোদন২৪.কম

জনপ্রিয় মডেল-অভিনেত্রী পিয়া জান্নাতুল গত ৭ ফেব্রুয়ারি মা হন। এর তিন সপ্তাহের মধ্যেই ১১ কেজি ওজন কমিয়ে তাক লাগিয়ে দেন পিয়া। কীভাবে এই অসাধ্য সাধন করলেন- নারী দিবসে দেওয়া এক ভিডিও বার্তায় সে রহস্যের জট খুলেছেন পিয়া।

পিয়া বলেন, এতো কম সময়ে ওজন কমানোর বিষয়টা অনেক কঠিন ছিলো। এ জন্য নির্দিষ্ট ডায়েট চার্ট মেনে চলেছি। তার মানে এই নয় যে আমি একেবারেই খাওয়া দাওয়া বাদ দিয়েছিলাম। প্রসূতি মা হিসেবে আমার যতোটুকু সুষম খাবার খাওয়া প্রয়োজন সেটুকু আমি গ্রহণ করেছি।

তিনি বলেন, আমি চেয়েছিলাম নরমাল ডেলিভারির মাধ্যমে সন্তান প্রসব করতে। কিন্তু শেষ পর্যন্ত নানা কারণে সেটা সম্ভব হয়নি। সি-সেকশনের মাধ্যমে আমার ছেলে অ্যারেসের জন্ম হয়েছে। তাই আমাকে আরো বেশি সতর্ক থাকতে হয়েছে এবং এখনো সেটা আমি মেনে চলেছি।

তিনি আরো বলেন, সি সেকশনের মাধ্যমে সন্তানের জন্ম হলে অনেক জটিলতা থাকে। অনেকে কিছু মানতে হয়। নির্দিষ্ট সময় পর্যন্ত জিমে যাওয়া যায় না। ওজন কমানো আমার জন্য আরো বেশি কঠিন ছিলো। তবে আমি বিষয়টি নিয়ে উদ্বিগ্ন হইনি। অন্য প্রসূতি মায়েদের বলবো ওজন বেড়ে যাওয়া নিয়ে উদ্বিগ্ন না হতে। নিজের জন্য কতোটুকু খাওয়া জরুরি, সন্তানের জন্য কোনটা ভালো সেটার দিকে মনোযোগ দিতে হবে। তাহলে দেখবেন এমনিতে আপনার বাড়তি ওজন ঝরে গেছে।

জন্মদের ঠিক এক মাস পর নারী দিবসেই ছেলে অ্যারিস হাসানকে নিয়ে প্রথমবার ঢাকার বাইরে গেছেন পিয়া। এদিন ছেলেকে নিয়ে চট্টগ্রাম যান এই তারকা।