উচ্চমানের নিরাপত্তা দেয়া হলো মিঠুন চক্রবর্তীকে

উচ্চমানের নিরাপত্তা দেয়া হলো মিঠুন চক্রবর্তীকে

মার্চ ১১, ২০২১ 0 By বিনোদন২৪.কম

ভারতের জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা মিঠুন চক্রবর্তী পেলেন ওয়াই প্লাস ক্যাটাগরির সুরক্ষা। এই অভিনেতাকে বিজেপি-তে যোগদানের দু’দিন পরেই ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সুরক্ষা দেওয়া হলো তাকে।

এখন থেকে তার নিরাপত্তার দায়িত্বে কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ)।

সাধারণত, দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব বা ভিআইপিদের ওপর হামলার আশঙ্কা রয়েছে গোয়েন্দাদের কাছে এমন খবর থাকলেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে এই সুরক্ষা দেওয়া হয়। গোয়েন্দা বিভাগের দেওয়া তথ্যের ভিত্তিতে নির্ধারণ করা হয়, কোন স্তরের সুরক্ষা ব্যবস্থা কাকে দেওয়া হবে।

মিঠুনকে দেওয়া ওয়াইপ্লাস ক্যাটাগরির সুরক্ষা তুলনামূলকভাবে উচ্চমানের। ভিআইপি-র সুরক্ষার জন্য ১১ জন কম্যান্ডোর পাশাপাশি আরও ৫৫ জন নিরাপত্তাকর্মীকে মোতায়েন করা হয় ওয়াই প্লাস সুরক্ষায়। যার মধ্যে দু’জন সর্ব ক্ষণের বন্দুকধারী ছাড়াও আরও চার জন বন্দুকধারী নিরাপত্তা রক্ষী থাকেন।

গত ৭ মার্চ পশ্চিমবঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভায় আনুষ্ঠানিকভাবে বিজেপি-তে যোগ দেন মিঠুন। তার দু’দিনের মধ্যেই অভিনেতাকে ওয়াই প্লাস স্তরের সুরক্ষা দেওয়ায় প্রশ্ন উঠেছে, তবে কি মিঠুনের নিরাপত্তা নিয়ে কোনও বিপদের আঁচ পেয়েছেন গোয়েন্দারা?