অস্কারে প্রিয়াঙ্কার সিনেমা

অস্কারে প্রিয়াঙ্কার সিনেমা

মার্চ ১৮, ২০২১ 0 By বিনোদন২৪.কম

ভারতের সীমানা পেরিয়ে প্রিয়াঙ্কা চোপড়া নিজের সফলভাবে মেলে ধরেছেন আন্তর্জাতিক অঙ্গনেও। তার ভেতর এই মুহূর্তে শীর্ষ তালিকায় রয়েছেন প্রিয়াঙ্কা। এবার অস্কারের মনোনয়ন পেলো প্রিয়াঙ্কা চোপড়ার সিনেমা ‘দ্য হোয়াইট টাইগার’। এর আগে ৯৩তম অস্কারের চূড়ান্ত মনোনয়ন তালিকা ঘোষণা করেন প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস দম্পতি।

এক টুইট বার্তায় ভক্তদের সুখখবর জানান প্রিয়াঙ্কা নিজেই। ‘বেস্ট অ্যাডাপ্টেড স্ক্রিনপ্লে’, অর্থাৎ সেরা অভিযোজিত চিত্রনাট্য বিভাগে মনোনয়ন পেয়েছে নেটফ্লিক্সে মুক্তি পাওয়া ‘দ্য হোয়াইট টাইগার’। অরবিন্দ আদিগার সমনামী উপন্যাসের ভিত্তিতে নির্মিত ছবির পরিচালক রামিন বাহরানি।

এ ছাড়া এই বিভাগে রয়েছে ‘বোরাট সাবসিকোয়েন্ট মুভিফিল্ম’, ‘ওয়ান নাইট ইন মায়ামি’, ‘দ্য ফাদার’ এবং ‘নোম্যাডল্যান্ড’। ৯৩তম অস্কারে সবচেয়ে বেশি মনোনয়ন পেয়েছে ডেভিড ফিঞ্চারের নেটফ্লিক্স ফিল্ম ‘ম্যাংক’। সেরা ছবি, সেরা পরিচালক এবং সেরা অভিনেতা সহ দশটি বিভাগে মনোনয়ন পেয়েছে এই সাদা-কালো ছবি।

এদিকে অস্কারের ইতিহাসে প্রথম দুই নারী সেরা পরিচালকের মনোনয়ন পেয়েছেন ‘নোম্যাডল্যান্ড’-এর পরিচালক ক্লোয়ি জাও এবং ‘প্রমিসিং ইয়ং উওম্যান’-এর পরিচালক এমারেল্ড ফেনেল। ৯২ বছরের ইতিহাসে এই বিভাগে মাত্র পাঁচজন নারী মনোনয়ন পেয়েছেন। এশিয়ান বংশোদ্ভূত প্রথম নারী হিসেবে সেরা পরিচালকের মনোনয়ন পেয়েছেন জাও।

সেরা ছবির তালিকায় রয়েছে ৮টি ছবি। সেগুলো হলো ‘ম্যাংক’, ‘নোম্যাডল্যান্ড’, ‘প্রমিসিং ইয়ং উওম্যান’, ‘জুডাস অ্যান্ড দ্য ব্ল্যাক মেসায়া’, ‘সাউন্ড অফ মেটাল’, ‘মিনারি’, ‘দ্য ফাদার’ এবং ‘দ্য ট্রায়াল অফ দ্য শিকাগো সেভেন’।

আগামী ২৫ এপ্রিল যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসবে ৯৩তম অস্কারের আসর।