কোনো আক্ষেপ নেই: গাঙ্গুয়া

কোনো আক্ষেপ নেই: গাঙ্গুয়া

ফেব্রুয়ারি ১২, ২০২১ 0 By বিনোদন২৪.কম

পারভেজ চৌধুরী তার প্রকৃত নাম। তবে সিনেমাপ্রেমীদের কাছে গাগুয়া নামেই পরিচিত তিনি। জানা যায়, এই অভিনেতা ওস্তাদ মানেন প্রয়াত অভিনেতা জসিমকে। জসিমই তার নাম দিয়েছিলেন গাঙ্গুয়া। সেই থেকে সিনেমায় গাঙ্গুয়া নামেই পরিচিত হতে থাকেন এই ভয়ংকর খলঅভিনেতা।

আট শতাধিকেরও বেশি সিনেমার অভিনেতা তিনি। জসিম, মান্না, রুবেলের মতো তারকাদের বিপরীতে খলনায়ক হয়ে অভিনয় করে সুনাম অর্জন করেছেন। তার আসল নাম পারভেজ চৌধুরী হলেও সিনেমায় দর্শকরা তাকে খলনায়ক গাঙ্গুয়া হিসেবেই চিনেন। ৪৭ বছর ধরে সিনেমা জগতে কাজ করা এই খলনায়কের বর্তমান ব্যস্ততা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, এখন তো হাতে ছবি নেই। ইউটিউবে টুকটাক কাজ করছি। গাঙ্গুয়া জানালেন, ক্যারিয়ার নিয়ে কোনো আক্ষেপ নেই। বললেন, গ্রামের সাধারণ একজন ছেলে ছিলাম। সেখান থেকে ঢাকা শহরে এসেছি।

তারপর এতগুলো সিনেমায় অভিনয় করলাম। তাই আমার কাছে মনে হয় পুরোপুরি সফল হয়েছি চলচ্চিত্রে এসে। তিনি আরো জানান, যতদিন বেঁচে থাকবো চলচ্চিত্র নিয়েই থাকবো। নিজের ক্যারিয়ার নিয়ে কোনো আক্ষেপ না থাকলেও বর্তমান চলচ্চিত্রের অবস্থায় খানিকটা হতাশ গাঙ্গুয়া।

তিনি বলেন, আমাদের সময় ১৪০০ হল ছিলো। রমরমা অবস্থা ছিল। এখন তো ১০০টা হলও নেই। এখন আবার করোনা, যার কারণে অবস্থা আরো খারাপ। হলের পাশাপাশি আমাদেরও ঘাটতি আছে। ভালো স্ক্রিপ্টরাইটার নেই। শিল্পী-নির্মাতারও অভাব রয়েছে।

গাঙ্গুয়া অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে ‘মাস্তান রাজা’, ‘কালিয়া’, ‘প্রেম গীত’, ‘নূরা পাগলা’, ‘জ্যান্ত কবর’, ‘ক্ষুধার জ্বালা’, ‘লাল বাদশা’, ‘ইঞ্চি ইঞ্চি প্রেম’, ‘তোকে ভালোবাসতেই হবে’, ‘হিংসা’, ‘দুই নাগিন’, ‘বাঘা-বাঘিনী’, ‘ফাঁসি’সহ অনেক ছবি।