হিন্দি ছবি মুক্তিতে ঐক্যমত চলচ্চিত্রের তিন সমিতির

হিন্দি ছবি মুক্তিতে ঐক্যমত চলচ্চিত্রের তিন সমিতির

জানুয়ারি ৮, ২০২১ 0 By বিনোদন২৪.কম

দেশের সিনেমা হলে ভারতীয় হিন্দি ছবি প্রদর্শনে ঐকমত্যে পৌঁছেছেন চলচ্চিত্র প্রদর্শক, প্রযোজক ও পরিচালক সমিতি। তিন সমিতির কর্তাব্যক্তিরা সম্মিলিত এক বৈঠকে বসে এই সিদ্ধান্ত গ্রহণ করেন বলে জানা গেছে।

দীর্ঘদিন ধরে দেশীয় ছবি দিয়ে অভাব পূরণ হচ্ছে না বলে সিনেমা হল বন্ধ ঠেকাতে সীমিত আকারে হলেও ভারতীয় ছবি আমদানির দাবি জানিয়ে আসছিলেন হল মালিকরা। সম্প্রতি তথ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে মিলেছে বছরে ১০টি সিনেমা আমদানির আশ্বাস।

কয়েকবছর ধরেই কঠিন সময় পার করছে দেশের সিনেমা হলগুলো। প্রযোজক বাঁচলে, চলচ্চিত্র বাঁচবে- বর্তমান বাস্তবতায় তাই স্লোগান পাল্টে হয়েছে সিনেমা হল বাঁচলে, চলচ্চিত্র বাঁচবে। পর্যাপ্ত মানসম্মত সিনেমার অভাবে বন্ধ হয়ে যাচ্ছে একের পর এক সিনেমা হল। বাকি যে সিনেমা হলগুলো আছে, সেগুলোও বন্ধের সিদ্ধান্ত নিচ্ছে হল মালিকরা।

এমন বাস্তবতায় প্রদর্শক সমিতির পক্ষ থেকে তথ্য মন্ত্রণালয়ে বছরে ১০টি হিন্দি সিনেমা আমদানির অনুমতি চাওয়া হয়। তথ্য মন্ত্রণালয় বিষয়টি আমলে নিয়ে সম্প্রতি প্রযোজক, পরিচালক এবং প্রদর্শক সমিতির কর্তাব্যাক্তিদের সঙ্গে বৈঠক করেন। যেখানে বেঠক শেষে একমত হন তারা।

তবে অনুমতি মিললেও দেশের সিনেমা হলগুলো হিন্দি সিনেমা প্রদর্শনের উপযুক্ত নয়। সংশ্লিষ্টরা বলছেন সরকার বলিউড ছবি আমদানির অনুমতি দিলেই মালিকপক্ষ তাদের সিনেমা হল সংস্কারের কাজ শুরু করবেন।