বাসার চার দেয়ালের মাঝে দিন কাটছে প্রবীর মিত্রের

বাসার চার দেয়ালের মাঝে দিন কাটছে প্রবীর মিত্রের

জানুয়ারি ২, ২০২১ 0 By বিনোদন২৪.কম

ঢাকাই চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা প্রবীর মিত্র। ষাটের দশকে ক্যারিয়ার শুরুর দিকে ‘নায়ক’ হিসেবে কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। এরপর ‘চরিত্রাভিনেতা’ হিসেবে পেয়েছেন আকাশ ছোঁয়া দর্শকপ্রিয়তা। অভিনয় করেছেন চার শতাধিক জনপ্রিয় চলচ্চিত্রের।

তবে গেল কয়েক বছর ধরে গুণী এই অভিনেতাকে দেখা যাচ্ছে না। খোঁজ নিয়ে জানা গেছে, প্রবীর মিত্র ভালো নেই। শারীরিক অসুস্থতা ও একাকীত্ব সঙ্গে নিয়ে রাজধানীর সেগুনবাগিচার বাসায় চার দেয়ালের মাঝে দিন কাটছে ৭৯ বছর বয়সী এই অভিনেতার।

যেই প্রবীর মিত্র দর্শকদের আনন্দে ভাসিয়েছেন, কাঁদিয়েছেন, হাসিয়েছেন সেই প্রবীর মিত্রের দিন পার হচ্ছে কষ্টেই। ঠিকঠাক হাঁটাচলাও করতে পারেন না। এখন লাঠিই ভরসা প্রবীর মিত্রের।

প্রবীর মিত্রের বর্তমান শারীরিক অবস্থার বিষয়ে পুত্রবধূ সোনিয়া ইয়াসমিন জানান, হাঁটুর ব্যথা ও কানের সম্যস্যায় ভুগছেন প্রবীর মিত্র। খুব একটা হাঁটাচলা করেন না। কারণ লাঠি ছাড়া হাঁটতে কষ্ট হয়। এছাড়া বার্ধক্যজনিত নানা শারীরিক জটিলতা রয়েছই।

অভিনয়ের দীর্ঘ ক্যারিয়ারে ১৯৮২ সালে মুক্তিপ্রাপ্ত মোহাম্মদ মহিউদ্দিন পরিচালিত ‘বড় ভালো লোক ছিলো’ চলচ্চিত্রে অভিনয়ে জন্য পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান প্রবীর মিত্র। ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা দেওয়া হয়েছে তাকে।