বাংলাদেশের গানে ‘প্রেমে পড়া বারণ’ খ্যাত লগ্নজিতা

বাংলাদেশের গানে ‘প্রেমে পড়া বারণ’ খ্যাত লগ্নজিতা

জানুয়ারি ২১, ২০২১ 0 By বিনোদন২৪.কম

২০১৯ সালে কলকাতায় মুক্তি পায় ‘সোয়েটার’ চলচ্চিত্র। এর ‘প্রেমে পড়া বারণ’ নামের গানটির ভারত ছাপিয়ে বাংলাদেশিদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পায়।  রণজয় ভট্টাচার্যের সুরে এটি গেয়েছেন লগ্নজিতা চক্রবর্তী। তিনি তারা গাইলেন বাংলাদেশি গীতিকবি শাহদাব আকবর লাবু চৌধুরীর কথায়। শিরোনাম ‘ভালোবাসি তোমায়’। এতে সুর করছেন রণজয় ভট্টাচার্য নিজেই।

শ্রুতিমধুর এ প্রেমের গানটি রেকর্ডিং গত মাসে কলকাতার বিখ্যাত সনিক সলিউশন স্টুডিওতে সম্পন্ন হয়েছে। গীতিকার শাহদাব আকবর লাবু চৌধুরী জানান, আগামী ১ ফেব্রুয়ারি এটি বাংলাদেশের শ্রোতা-দর্শকদের জন্য ইউটিউবে রিলিজ পাবে।

লগ্নজিতা চক্রবর্তী ক’বছর আগে ‘বসন্ত এসে গেছে’ গানটি গেয়ে দুই বাংলাতেই ব্যাপক পরিচিতি লাভ করেন। সাম্প্রতিক কালে রণজয় ভট্টাচার্যের সুর করা ‘সোয়েটার’ ছবির ‘প্রেমে পড়া বারণ’ সেই পরিচিতি ছাপিয়ে যায়। পশ্চিম বাংলায় তাদেরকে বর্তমানে সফল জুটি হিসেবে বিবেচনা করা হচ্ছে।

তারাই এবার গাইলেন শাহদাব আকবর লাবু চৌধুরী কথায়। এই গীতিকার বলেন, ‘‘তোমায় ভালোবাসি’ নিরেট প্রেমের গান। মনে হয়েছে গানটি এ জুটির সঙ্গে সবচেয়ে ভালো যাবে। তাই সময় নিয়ে কাজটি করা।’’

এর আগে শাহদাব আকবর লাবু চৌধুরী লেখা গান প্রকাশিত হয় ২০১৮ সালে ‘চেতনার ঝংকার’ নামের অ্যালবামে। সেখানে বাপ্পা মজুমদার ‘ছোটবেলার বন্ধু আমার’ এবং কলকাতার শুভংকর পাণ্ডা ‘বাংলাদেশ’ নামে কণ্ঠ দিয়েছিলেন।

গীতিকার শাহদাব আকবর লাবু চৌধুরী একাধারে একজন কৃষিবিদ, কলামিস্ট ও রাজনীতিক। কৃষিতে বঙ্গবন্ধু পদক পেয়েছেন ২০১৮ সালে। সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র তিনি।