দুই বছর ধরে চলছে তাদের ‘‌মান অভিমান’‌

দুই বছর ধরে চলছে তাদের ‘‌মান অভিমান’‌

জানুয়ারি ৪, ২০২১ 0 By বিনোদন২৪.কম

এক পা দুই পা করে ৫ জানুয়ারি ২০২১ দীপ্ত টিভির জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘মান অভিমান’ সম্প্রচারের দুই বছর পূর্ণ করলো। এ দিন সন্ধ্যা ৭টায় মান অভিমান নাটকটির ৫৬৫তম পর্ব দীপ্ত টিভিতে প্রচারিত হবে।

উলেক্ষ্য যে, ২০১৯ সালের ৫ জানুয়ারি দীপ্ত টিভিতে মান অভিমানের প্রথম প্রচার শুরু হয়। নাটকটি শুরু থেকেই নাটকপ্রেমীদের মাঝে তুমুল জনপ্রিয়তা অর্জন করে এবং এখন পর্যন্ত জনপ্রিয়তা ধরে রেখেছে।

বিখ্যাত লেখক জেন অস্টেনের জনপ্রিয় উপন্যাস ‘প্রাইড এন্ড প্রেজুডিস’-এর অনুপ্রেরণায় মান অভিমান নাটকটির চিত্রনাট্য করেছেন নাসিমুল হাসান এবং সংলাপ লিখেছেন সরোয়ার সৈকত। আশিস রায় এর পরিচালনায় মান অভিমান নাটকটি শনি থেকে শুক্রবার প্রতিদিন সন্ধ্যা ৭টায় দীপ্ত টিভিতে প্রচারিত হচ্ছে।

মান অভিমান নাটকটি মধ্যবিত্ত পরিবারের পাঁচটি মেয়েকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে। মেয়েরা সবাই বিবাহযোগ্য হয়ে ওঠায় মেয়েদের জন্য ভালো পাত্রের চিন্তায় সব সময় অস্থির মা সালমা বেগম। তাই কোথাও কোনো ভালো ছেলের সন্ধান পেলেই মেয়েদের বিয়ে দেয়ার জন্য সে তোড়জোড় শুরু করে।

এর মাঝে বড় মেয়ে রানু ভালোবেসে বিয়ে করে বিত্তশালী রাহাতকে। আর রাহাতের ঘনিষ্ঠ বন্ধু শিল্পপতি ফরহাদ বিয়ে করে রানুর ছোট বোন বীথিকে। ঘটনাক্রমে বিয়ের পর রানু-বীথিকে থাকতে হয় একই বাড়িতে। ফলে দুই বোনের সম্পর্কে ফাঁটল ধরাতে শুরু হয় নানা ষড়যন্ত্র। রানু-বীথি কি পারবে সব ষড়যন্ত্র রুখে দিয়ে সুখে-শান্তিতে থাকতে? এভাবেই মান অভিমানের গল্প সামনের দিকে এগিয়ে যায়।

মান অভিমান নাটকে অভিনয় করেছেন রোজী সিদ্দিকী, তোফা হাসান, সমাপ্তি মাশুক, ইফফাত আরা তিথি, শিবলী নওমান, সানজিদা ইপসা, কাজী রাজু, ইমিলা হকসহ আরো অনেকে।