দুই ঘণ্টার অভিজ্ঞতা সারাজীবন মনে রাখবো: সাবিলা

0
17

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘বঙ্গবন্ধু’। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনার সিনেমাটি পরিচালনা করবেন শ্যাম বেনেগাল। ছবিটিতে শেখ রেহানা চরিত্রে অভিনয় করছেন সাবিলা নূর।

সম্প্রতি তথ্য মন্ত্রণালয়ের আয়োজনে সিনেমার কলাকুশলীদের সঙ্গে পরিচয় পর্ব সম্পন্ন হয়েছে রাজধানীর একটি অভিজাত হোটেলে। ওই অনুষ্ঠানে অংশ নিয়ে সাবিলা নূর সিনেমাটি নিয়ে বিভিন্ন তথ্য জানিয়েছেন।

সাবিলা বলেন, যখন জানতে পেরেছি (শেখ রেহানা) ছোট আপার চরিত্রে অভিনয় করছি, সত্যি আমি ভাষায় প্রকাশ করতে পারবো না। নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে, এ রকম একটি সুযোগ পেয়ে।

এই অভিনেত্রী আরো বলেন, আমার অভিনয় ক্যারিয়ার খুব বেশি দিন হয়নি। কিন্তু এত তাড়াতাড়ি এমন সুযোগ পেয়ে খুবই ভালো লেগেছে। ইতিহাসের একটি অংশ হতে পেরে আমি কৃতজ্ঞ যারা আমাকে কাস্টিং করেছেন সবার কাছে।

গণভবনে প্রধানমন্ত্রী ও শেখ রেহানার সঙ্গে দেখা করে অনেক কিছু জানতে পেরেছেন সাবিলা। তার ভাষায়, প্রধানমন্ত্রী ও ছোট আপার সঙ্গে যখন দেখা হয়েছে, তখন মনে হয়েছে উনাদের সঙ্গে অনেক বছরের পরিচয় ছিলো। একদম পাশে বসে অনেক গল্প করেছি। এত কিছু জানতে পেরেছি যে, আমার চরিত্র নিয়ে কাজ করতে অনেক সহজ হয়ে গেছে। ওই দিনের দুই ঘণ্টার অভিজ্ঞতা আমি সারাজীবন মনে রাখবো।

চরিত্রটির জন্য কীভাবে প্রস্তুতি নিচ্ছেন? উত্তরে সাবিলা নূর বলেন, আমাকে বলা হয়েছিল ওজন কমাতে। সেই প্রসেসে আছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here