বছরে ৫৪০ মিলিয়ন ডলার উপার্জন ২৩ বছর বয়সী কাইলির

বছরে ৫৪০ মিলিয়ন ডলার উপার্জন ২৩ বছর বয়সী কাইলির

ডিসেম্বর ১৭, ২০২০ 0 By বিনোদন২৪.কম

চলতি বছরের সবচেয়ে বেশি উপার্জনশীল তারকার তালিকায় উঠে এসেছে টেলিভিশন ব্যক্তিত্ব, মডেল ও উদ্যোক্তা কাইলি জেনারের নাম। বছরে ৫৪০ মিলিয়ন ডলার মার্কিন ডলার উপার্জন করেন ২৩ বছর বয়সী এই তরুণী।

এর আগে শোনা গিয়েছিল, ফোর্বস ম্যাগাজিন নাকি কাইলিকে বিলিয়নিয়ারদের তালিকায় রাখতেই চায়নি! তাদের মনে হয়েছিল যে এই তারকার উপার্জন সংক্রান্ত তথ্যগুলো বাড়িয়ে বলা হয়েছে। প্রকৃতপক্ষে উপার্জন এর চেয়ে আরো কম!

তবে ফোর্বসের সঙ্গে কাইলির অতীতের ঝগড়াকে পাশে রেখে, আর্থিক বিশেষজ্ঞরা গণনা করে দেখেছেন, এ বছর তার উপার্জন ৫৯০ মিলিয়ন মার্কিন ডলার ছুঁয়েছে। কারণ কাইলি তার প্রসাধনী ব্র‌্যান্ডের অধিকাংশ বেচে দিয়েছেন। তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছেন কেনিয়া ওয়েস্ট। মার্কিন এই র‌্যাপারের উপার্জন ১৭০ মিলিয়ন মার্কিন ডলার।

ফোর্বস ম্যাগাজিনের এমন কাণ্ডে প্রথমে চুপচাপই ছিলেন কাইলি। এরপর নিজের আইনজীবী দিয়ে তার যাবতীয় ট্যাক্স রিটার্নের কাগজপত্র পাঠিয়েছিলেন ম্যাগাজিনটির অফিসে। কিন্তু সেটা নিয়েও আপত্তি জানায় ফোর্বস।

এরপরেই ঘটনা মোড় নেয় ভিন্ন দিকে। সামাজিক মাধ্যমে ফোর্বস ম্যাগাজিনকে নিয়ে সমালোচনা শুরু করেন কাইলি। অবশেষে সবদিক খতিয়ে দেখে ম্যাগাজিনটি তাদের ভুল স্বীকার করে নিতে বাধ্য হয়েছে।

ফোর্বস ম্যাগাজিনের নতুন তালিকা বলছে, কাইলি জেনারের সারা বছরে উপার্জন ৫৪০ মিলিয়ন ডলার। এর ঠিক পরেই আছেন কেনিয়ে ওয়েস্ট (১৭০ মিলিয়ন ডলার), রজার ফেডেরার (১০৬ মিলিয়ন ডলার), ক্রিশ্চিয়ানো রোনালদো (১০৫ মিলিয়ন ডলার) এবং লিওনেল মেসি (১০৫ মিলিয়ন ডলার)।