দশ বছর পর ‘মাইলস’খ্যাত জুয়েলের গান

0
17

ব্যান্ড মিউজিকের পরিচিত নাম ইকবাল আসিফ জুয়েল। ১৯৯৯ সাল থেকে মাইলস-এর সঙ্গে জুয়েলের পথচলা তার। ব্যান্ডের পাশাপাশি জুয়েল একাধিক মিক্সড অ্যালবামে গান করেছেন। পূর্ণাঙ্গ অ্যালবামও উপহার দিয়েছেন। তবে গত দশ বছর ধরেই নিরব ছিলেন জুয়েল।

এক দশক পর ফিরলেন এই শিল্পী। তার নতুন গানের শিরোনাম ‘নিলানা খবর’। গানটি প্রকাশ করেছে দেশের অন্যতম অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ।

ইকবাল আসিফ জুয়েল জানান, প্রায় সাত-আট বছর আগে তিনি এই গানের কথা-সুর সাজিয়েছিলেন। তবে নানা কারণে প্রকাশ করা হয়নি। এ গানের কথা বর্তমান করোনা পরিস্থিতির বাস্তবতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তাই আর বিলম্ব করলেন না। শ্রোতাদের জন্য উপহার দিলেন গানটি।

গানটির কথা, সুর ও সংগীতায়োজন করেছেন জুয়েল নিজেই। গানের ভিডিও নির্মাণ করেছেন ইমরান কবির হিমেল। ভিডিওতে মূল চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস সানী। এতে তুলে ধরা হয়েছে, মহামারী সংকটের কারণে চাকরি হারানো এক যুবকের চরম দুঃসময়ের চিত্র।

গানটি নিয়ে জুয়েল বলেন, সৃষ্টিকর্তার প্রতি কিছুটা আক্ষেপ বা অভিমানের গল্প ফুটিয়ে তোলা হয়েছে এই গানে। মানুষের জীবনে কোনো না কোনো পর্যায়ে গিয়ে এমন কিছু হতাশা, দুঃখ বা দুর্দশা আসে, যা এড়ানো যায় না। আশা করছি সময়োপযোগী গানটি সবার ভালো লাগবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here