‘ঢাকা যদি হয় শেকড়, কলকাতায় আমি ডালপালা মেলেছি’

‘ঢাকা যদি হয় শেকড়, কলকাতায় আমি ডালপালা মেলেছি’

ডিসেম্বর ১৭, ২০২০ 0 By বিনোদন২৪.কম

দুই বাংলার দর্শকপ্রিয় অভিনেত্রী জয়া আহসান আবারো কলকাতা গেলেন। বুধবার কলকাতার যোধপুর পার্কে নিজের বাড়িতে উঠেছেন এই অভিনেত্রী। সেখানেই ফিরেই কাজে ব্যস্ত হয়ে পড়েছেন এরইমধ্যে।

জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে একটি বিজ্ঞাপনের কাজ শুরু করেছেন। এর দৃশ্যধারণ করা হচ্ছে বাওয়ালি রাজবাড়িতে।

কলকাতার সংবাদ মাধ্যমকে জয়া আহসান বলেন, কলকাতা আমার জীবনে বিচ্ছিন্ন কিছু নয়। ঢাকা যদি হয় শেকড়, কলকাতায় আমি ডালপালা মেলেছি। ওই যে আমার বাড়ির জানালা, তা তো যে কোনো বাড়ির চোখ। কলকাতার বাড়ির এই দীঘল চোখের জানালাটাই ছিল আমার মুক্তির দরজা। এর ভেতর দিয়ে বয়ে আসা হাওয়ার ঝাপটা কোথায় উড়িয়ে নিয়ে যেত—আমার ক্লান্তি, আমার অবসন্নতা। আহা, আমার মন ভালোর জানালা।

এদিকে, মঙ্গলবার জয়া আহসান অভিনীত অনুদানের চলচ্চিত্র ‘অলাতচক্র’ সেন্সর ছাড়পত্র পেয়েছে। কথাসাহিত্যিক আহমেদ ছফার উপন্যাস অলাতচক্র অবলম্বনে চলচ্চিত্রটি পরিচালনা করেছেন হাবিবুর রহমান। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত সিনেমাটি বাংলাদেশের প্রথম থ্রিডি সিনেমা হতে যাচ্ছে।

অন্যদিকে, সম্প্রতি মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রী হয়েছে জয়া আহসান। কলকাতার সিনেমা ‘রবিবার’- এ অভিনয়ের জন্য এই স্বীকৃতি পান তিনি।
গত বছরের ২৭ ডিসেম্বর মুক্তি পেয়েছিলো ছবিটি। এখানে প্রথমবারের মতো জুটি বেঁধে প্রসেনজিৎ-জয়া কাজ করেছিলেন অতনু ঘোষের পরিচালনায়।