জন্মদিনে বিশেষ পরিকল্পনা নেই সুবর্ণা মুস্তাফার

0
13

বরেণ্য অভিনেত্রী ও সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফার আজ ৬১তম জন্মদিন। বিগত কয়েক বছর কাছের কিছু মানুষ, সহশিল্পী, পরিচালকদের নিয়ে দিনটি বিশেষভাবে পালন করলেও এবার করোনার কারণে বিশেষ কোনো পরিকল্পনা নেই তার।

সুবর্ণা মুস্তাফা বলেন, একটা অদ্ভূত সময়ের মধ্যদিয়ে আমরা যাচ্ছি। প্রতিদিন দেশে, দেশের বাইরে অনেক মানুষ মারা যাচ্ছেন। এমনবস্থায় কীভাবে মানসিকভাবে আসলে ভালো থাকি? ভালো থাকা যায় না। যেখানে মানসিকভাবেই আমি ভালো নেই সেখানে নিজের জন্মদিন নিয়ে আলাদাভাবে ভাবার কোনো সুযোগও নেই।

সুবর্ণা মুস্তাফা জানান এরইমধ্যে বেশকিছু নাটকে এবং সিনেমাতেও কাজ করার প্রস্তাব এসেছে তার কাছে। কিন্তু তিনি করোনার কারণে সেসব কাজ করেননি। শুধু জাতীয় সংসদের স্পেশাল সেশনেই তিনি অংশ নিয়েছেন।

বাংলাদেশ টেলিভিশনে সুবর্ণা মুস্তাফা সর্বশেষ বদরুল আনাম সৌদ’র নির্দেশনায় ‘লুকোচুরি লুকোচুরি গল্প’ ধারাবাহিকে অভিনয় করেন। এরপর তিনি আর কোন নতুন ধারাবাহিক নাটকে অভিনয় করেননি।

১৯৮০ সালে সৈয়দ সালাহউদ্দিন জাকী পরিচালিত ‘ঘুড্ডি’ সিনেমাতে অভিনয় করেই সিনেমাপ্রেমী দর্শককে মুগ্ধ করেছিলেন সুবর্ণা মুস্তাফা। ১৯৮৩ সালে ‘নতুন বউ’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

চলচ্চিত্র ছাড়াও টেলিভিশন নাটকে সুবর্ণা অত্যন্ত জনপ্রিয়। বদরুল আনাম সৌদ পরিচালিত ধারাবাহিক নাটক ‘ডলস হাউজ’ এ তার অভিনয় জনপ্রিয়তা পায়। আফজাল হোসেন ও হুমায়ুন ফরিদীর সঙ্গে তার জুটি ছিল দর্শকনন্দিত।

অভিনয়ের জন্য ২০১৯ সালে একুশে পদক পান সুবর্ণা। বর্তমানে তিনি কাজ করছেন শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস পল্লীসমাজ অবলম্বনে ‘লীলাবতী’ সিনেমায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here