গান চুরির মামলা নিয়ে যা বললেন হিরো আলম

গান চুরির মামলা নিয়ে যা বললেন হিরো আলম

ডিসেম্বর ১১, ২০২০ 0 By বিনোদন২৪.কম

বাবু খাইছো ফেসবুকের কমন কথা। এইটা মানুষের মুখে মুখে ছড়িয়ে যায়। এই কথা নিয়েই ‘বাবু খাইছো’নামে ডিজে মারুফ গানটি করে। আমিও একই নামে একটি গান গেয়েছি। আজ শুনলাম ওরা আমার নামে মামলা করেছে। আমি তো কোনো গান নকল করি নাই। ‘বাবু খাইছো’কমন কথা সেইটা আমার গানে ব্যবহার করেছি। কিন্তু দেখেন ভাই, ওরা বাবু খাইছো গানের অশ্লীল ভিডিও বানাইছে, ওদের বিরুদ্ধে মামলা হওয়া উচিত।
বাবু খাইছো গান নকলের অভিযোগের ব্যাপারে জানতে চাইলে এভাবেই বললেন হিরো আলম।

ক্ষিপ্ত হয়ে হিরো আলম আরও বলেন, একটা নিউজে দেখলাম ওরা (মীর মাসুম) আমাকে জোকার বলেছে। আমাকে হেয় করেছে। মামলা তো আমি করবো।

সোলস ব্যান্ডের অন্যতম সদস্য ও সংগীত পরিচালক মীর মাসুমের সুরে ভাইরাল বিতর্কিত গান ‘বাবু খাইছো’। গানের আদলে গানের কথা ও সুর হুবহু নকলের অভিযোগ উঠেছে। ওই গানে কণ্ঠ দিয়েছিলেন ডিজে মারুফ। সমালোচিত সেই গানটির আদলে একই শিরোনামে গান প্রকাশ করেন হিরো আলম। এটি হিরো আলমের কণ্ঠে প্রথম গান।

ডিজে মারুফের গানটি ৫ সেপ্টেম্বর ঈগল মিউজিকের ব্যানারে প্রকাশ হয়। এরপর থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে আছে গানটি।

ডিজে মারুফের এ গানটির সাফল্য দেখে হিরো আলমও তার অনুকরণে নিজের গানটি তৈরি করেছেন। শিল্পীর অভিযোগ, গানটির শিরোনাম, চুম্বক অংশ ও সুর হুবহু নকল করেছেন হিরো আলম। তাদের আরও দাবি, এই গানটি তৈরির মাধ্যমে মূল গান, শিল্পী ও শিল্পের মানহানি করেছেন হিরো আলম। তাই দার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছেন তারা।

গেল রোববার (৬ ডিসেম্বর) ডিজিটাল সুরক্ষা আইনের ২২-২৩-২৪ ধারায় হিরো আলমের বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে। সেখানে বাদী হয়েছেন মীর মাসুম। তার পক্ষে মামলাটি দায়ের করেছেন আইনজীবী দিদার-উস-সালাম। তিনি জানান, মামলাটি এখন তদন্তের জন্য আদালত সিআইডি’তে পাঠিয়েছেন।