কেন অভিনয় থেকে দূরে কুসুম শিকদার

কেন অভিনয় থেকে দূরে কুসুম শিকদার

ডিসেম্বর ১১, ২০২০ 0 By বিনোদন২৪.কম

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী কুসুম শিকদার। গৌতম ঘোষ পরিচালিত ইন্দো-বাংলাদেশ যৌথ প্রযোজনায় ‘শঙ্খচিল’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। বড় পর্দায় এটিই তার শেষ ছবি।

সবশেষ তাকে ২০১৮ সালে হানিফ সংকেতের ‘শেষ-অশেষ’ নাটকে দেখা যায়। এরপর দুই বছর পর্দায় দেখা যায়নি কুসুমকে। দুই বছর পর সম্প্রতি একটি কবিতার ভিডিওতে দেখা দিয়েছেন তিনি। ‘জলকন্যা’ শিরোনামের একটি কবিতার মডেল হয়ে দর্শকের সামনে আসেন তিনি।

জানা গেছে, মডেল হওয়ার পাশাপাশি কবিতাটি তারই লেখা। কণ্ঠও দিয়েছেন কুসুম নিজেই। বর্তমানে অভিনয়ের বাইরে কুসুম এখন লেখালেখিতেই ডুবে আছেন।

কেন অভিনয় থেকে দূরে কুসুম এ ব্যাপারে তিনি একটি গণমাধ্যমে বলেন, অভিনয় না করার তো অবশ্যই কিছু কারণ আছে। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার পর আমার অভিনয়ে আরো বেশি মনোযোগী হওয়ার কথা ছিল। কিন্তু আমি অভিনয় থেকেই দূরে আছি। এই দূরে থাকার অন্যতম কারণ হলো ব্যক্তিগত। এর বেশি আর কিছু বলতে চাই না।

এদিকে কুসুম ভক্তদের প্রত্যাশা সব ভুলে অভিনয়ে ফিরবেন তিনি।

২০১০ সালে খালিদ মাহমুদ মিঠু পরিচালিত বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী গহীনে শব্দ চলচ্চিত্রের অভিনয়ের মধ্য দিয়ে কুসুমের বড় পর্দায় আগমন ঘটে কুসুমের। এরপর ফ্রান্স-বাংলাদেশ যৌথ প্রযোজনার লাল টিপ ছবিতে কাজ করেন তিনি।