করোনা আক্রান্ত আসাদুজ্জামান নূর

করোনা আক্রান্ত আসাদুজ্জামান নূর

ডিসেম্বর ৪, ২০২০ 0 By বিনোদন২৪.কম

সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর করোনা আক্রান্ত। বৃহস্পতিবার সন্ধ্যায় তার রেজাল্ট পজিটিভ জানার পর রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ এ তথ্য জানিয়েছেন।

আহকাম উল্লাহ ক্ষ্যাপা’কে বলেন, নূর ভাইয়ের সঙ্গে কথা হয়েছে। করোনা রেজাল্ট পজিটিভ জানার পর তিনি একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সবাইকে অনুরোধ করবো নূর ভাইয়ের জন্য প্রার্থনা করতে। তার শারীরিক অবস্থা ভালো আছে।

আসাদুজ্জামান নূর ১৯৭২ সালে নাগরিক নাট্য সম্প্রদায়ের নাট্যচর্চায় যুক্ত হন। এই নাট্যদলের এক ডজনেরও বেশি নাটকে অভিনয় করেছেন তিনি। সবশেষ নাগরিক নাট্য সম্প্রদায় প্রযোজিত ‘কালো জলের কাব্য’ নাটকে অভিনয় করেন।

তার নির্দেশনায় ‘দেওয়ান গাজির কিসসা’ নাটকটি ভীষণ জনপ্রিয়তা পায়। ‘গ্যালিলিও’, ‘নুরুল দীনের সারাজীবন’ নাটকে তার অনবদ্য অভিনয় মুগ্ধ করেছে নাট্যপ্রেমীদের।

অভিনেতা, রাজনীতির পাশাপাশি আবৃত্তিশিল্পী ও সংগঠক হিসেবে নন্দিত তিনি। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

মঞ্চের পাশাপাশি টেলিভিশন নাটকে অভিনয় করে পেয়েছেন তারকাখ্যাতি। নব্বইয়ের দশকে জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ নাটকে বাকের ভাই চরিত্রে অভিনয় করে তিনি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত থেকে পর পর তিনবার তিনি জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়েছেন। বাংলাদেশ সরকারের সংস্কৃতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

সুদীর্ঘ অভিনয় ও রাজনৈতিক জীবনে আসাদুজ্জামান নূর পেয়েছেন স্বাধীনতা পুরস্কারসহ অসংখ্য পুরস্কার ও সম্মাননা।