সৌমিত্রের শারীরিক অবস্থার আরো অবনতি

0
14

কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আবারো অবনতি হয়েছে। অভ্যন্তরীণ রক্তক্ষরণ শুরু হয়েছে তার। রবিবার রাত পর্যন্ত তা পুরোপুরিভাবে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

একইসঙ্গে তার রক্তে হিমোগ্লোবিনের মাত্রাও কমে গিয়েছে। যা চিকিৎসকদের চিন্তা আরো বাড়িয়েছে। ভারতের গণমাধ্যমের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

সৌমিত্র চট্টোপাধ্যায় হাসপাতালে ভর্তি ২৬ দিন ধরে। গতকাল রাত ৯টার বুলেটিনে শারীরিক অবস্থার অবনতির কথা জানিয়ে চিকিৎসক অরিন্দম কর বলেন, অভ্যন্তরীণ রক্তক্ষরণ এখনো পর্যন্ত পুরোপুরি নিয়ন্ত্রণে আনা যায়নি। রক্তে হিমোগ্লোবিনের মাত্রাও লাগাতার কমছে। চার ইউনিট মতো রক্ত দিতে হতে পারে।

৮৫ বছর বয়সী এই অভিনেতার ব্যাপারে ওই চিকিৎসক বলেন, এই মুহূর্তে খুব বেশি আশাবাদী হওয়ার মতো পরিস্থিতি নেই তিনি। ইন্টারভেনশনাল রেডিয়োলজির সাহায্যে রক্তক্ষরণের জায়গাটি বন্ধ করে দেওয়ার চেষ্টাও করা হয়েছে। এরপরেও রক্তক্ষরণ পুরোপুরি বন্ধ হয়নি।

১৯৫৯ সালে তিনি প্রথম সত্যজিৎ রায়ের পরিচালনায় ‘অপুর সংসার’ ছবিতে অভিনয় করেন। সত্যজিতের ৩৪টি সিনেমার ভেতর ১৪টিতে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। সিনেমা ছাড়াও নাটক ও যাত্রায় অভিনয় করেছেন তিনি। অভিনয় ছাড়াও লেখালেখি ও আবৃত্তি করেন গুণী এই শিল্পী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here