সুজাতার শারিরীক অবস্থার উন্নতি

সুজাতার শারিরীক অবস্থার উন্নতি

নভেম্বর ২৫, ২০২০ 0 By বিনোদন২৪.কম

কিংবদন্তি চলচ্চিত্র অভিনেত্রী সুজাতা মঙ্গলবার রাতে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে রাজধানীর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা গুরুতর হওয়ায় রাতেই আইসিইউতে নেওয়া হয় তাকে। তবে অবস্থা একটু উন্নতি হলে ডাক্তাররা তাকে কেবিনে স্থানান্তর করেন।

চিত্র সম্পাদক আবু মুসা দেবু হাসপাতালে সুজাতার দেখভালের দায়িত্বে রয়েছেন। তিনি বলেন, মঙ্গলবার রাতে অভিনেত্রী সুজাতাকে আইসিইউতে রাখেন চিকিৎকরা। বুধবার অবস্থা একটু উন্নতি হলে ডাক্তাররা তাকে কেবিনে স্থানান্তর করেন। এখন কিছুটা উন্নতির দিকে।

ষাটের দশকে চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা সুজাতা। ১৯৬৩ সালে সালাউদ্দিন পরিচালিত ‘ধারাপাত’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটে তার। শুরুতে তার নাম ছিল তন্দ্রা মজুমদার। ধারাপাতের পরিচালক তাঁর নাম পরির্তন করে রাখেন সুজাতা। বর্তমানে তিনি সুজাতা নামেই পরিচিত।

সুজাতা অভিনীত ‘রূপবান’ তুমুল জনপ্রিয়তা পায় এই ছবিটিতে মাত্র ১২ বছর বয়সে নায়িকার চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করে নেন। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা।

নায়িকা হিসেবে সুজাতার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- ‘রূপবান’, ‘ডাক বাবু’, ‘জরিনা সুন্দরী’, ‘অপরাজেয়’, ‘আগুন নিয়ে খেলা’, ‘কাঞ্চনমালা’, ‘আলিবাবা’, ‘বেঈমান’, ‘অনেক প্রেম অনেক জ্বালা’, ‘প্রতিনিধি’ ইত্যাদি।