যুদ্ধে যাচ্ছেন বলেই রবিবার থেকে ময়দানে পরীমনি

0
26

ঢাকাই ছবির নায়িকা পরীমনি শুক্রবার বলেছিলেন, যুদ্ধে যাচ্ছেন। আর রবিবার সরাসরি নেমে পড়লেন ময়দানে। তবে যুদ্ধের ময়দানে নয়, এ দিন ঢাকায় শুরু হয়েছে আলোচিত ‘প্রীতিলতা’ চলচ্চিত্রের শুটিং। এতে অংশ নিচ্ছেন পরী নিজেও।

এ ছবিতে ব্রিটিশ বিরোধী আন্দোলনের প্রথম বিপ্লবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদার চরিত্রে অভিনয় করছেন পরী। প্রথম দিনের শুটিংয়ে তার সঙ্গে ছিলেন তানভীর, মামুন বিশ্বাস, মুকুল সিরাজ, রিপা, আর এ রাহুল ও অন্যরা।

গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে ছবিটি পরিচালনা করছেন রাশিদ পলাশ। আগামী ৬ নভেম্বর পর্যন্ত টানা ঢাকার উত্তরা, নিকেতন, পুরান ঢাকাসহ ঢাকার বিভিন্ন জায়গায় শুটিং হবে।

প্রথম দিনের অভিজ্ঞতা প্রসঙ্গে পরীমনি বলেন, সবে তো শুরু করলাম। প্রথম দিনের শুটিংকে ওয়ার্মআপ বলতে পারেন। তারুণ্য নির্ভর একটা টিম। আমার তো যুদ্ধ যুদ্ধ ফিল হচ্ছে।

প্রসঙ্গত, ১৯১১ সালে ৫ মে চট্টগ্রামের পটিয়ার ধলঘাট গ্রামে জন্মগ্রহণ করেন প্রীতিলতা। তিনি ১৯৩২ সালে ২৪ সেপ্টেম্বর পাহাড়তলী ইউরোপিয়ান ক্লাব আক্রমণ শেষে গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ অবস্থায় ধরা পড়ার আগে সঙ্গে রাখা পটাশিয়াম সায়ানাইড খেয়ে মাত্র ২১ বছর বয়সে নিজের জীবন আত্মাহুতি দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here