পরী কেন অলিভিয়া?

0
18

বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনী নিয়ে নির্মিতব্য চলচ্চিত্র ‘প্রীতিলতা’র শুটিং চলছে। রাশিদ পলাশ পরিচালিত এই সিনেমার নিয়ে ৯ নভেম্বরের আগ পর্যন্ত কোনো প্রশ্ন ছিল না। কিন্তু মঙ্গলবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে পরীমনির পোস্ট করেছেন কয়েকটি ছবি। যার ক্যাপশন দেখে অনেকের মনেই নায়িকার চরিত্র নিয়ে প্রশ্ন উঠেছে। দর্শকের মনে জন্ম হয় নতুন এক রহস্যের জ্বাল।

পরীমনি পোস্ট করা সেই ছবির ক্যাপশনের লিখেন ‘অলিভিয়া’। ছবিতে যে পরীমনিকে দেখা যাচ্ছে, সেটি প্রীতিলতার মতো চরিত্রের নয়।

কিন্তু পরীমনির পোস্টের পর প্রশ্ন আসছে, ‘প্রীতিলতার ছবিতে অলিভিয়া কে?’, ‘পরীমনি কি প্রীতিলতা নাকি অলিভিয়া?’

দর্শকদের মনের এসব প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করেছেন ছবিটির চিত্রনাট্যকার গোলাম রাব্বানী। তিনি জানান, বর্তমান সময় থেকে গল্পটি শুরু করার জন্য অলিভিয়া চরিত্রটির জন্ম। এই চরিত্রটি মূলত এই সময়ের নায়িকা। তাই তার লুকটাও এই সময়ের। তবে ধীরে ধীরে তাকেই প্রীতিলতা হয়ে উঠতে দেখবেন দর্শকরা।

গোলাম রাব্বানী আরো জানান, অলিভিয়া চরিত্রটির ব্যাপ্তি খুবই কম। এই চরিত্রটি প্রীতিলতা হয়ে ওঠার সঙ্গে সঙ্গে সিনেমার গল্প এগিয়ে যাবে। তাই অনেকে যারা মনে করছেন যে, এটা পিরিয়ডিক সিনেমা কি না কিংবা প্রীতিলতা চরিত্রটিকে আরো ফিকশনাল করা হলো কি না, সেসব ভাবার কোনো সুযোগ নেই।

চলতি মাসের প্রথম দিন থেকে রাজধানীর বিভিন্ন লোকেশনে ‘প্রীতিলতা’র চলছে শুটিং। এ ছবিতে প্রীতিলতার চরিত্রে অভিনয় করছেন পরীমনি। এতে পরীমনির সহশিল্পী হিসেবে দেখা যাবে আবু হুরায়রা তানভীরকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here