‘জননী জন্মভূমি’তে তনামি

0
11

একাত্তরের বীরাঙ্গনাদের নিয়ে উল্লেখ করার মতো তেমন কোনো চলচ্চিত্র বা নির্মাণ নেই বললেই চলে। কোথাও দেখা যায়নি মুক্তিযুদ্ধের পর কেমন কেটেছে বীরাঙ্গনাদের জীবন। মুক্তিযোদ্ধা বীরাঙ্গনাদের নিয়ে ‘জননী জন্মভূমি’ শিরোনামের একটি আর্ট চলচ্চিত্র নির্মাণ করেছেন নির্মাতা নাদিয়া আফরিন। সম্প্রতি গাজীপুরের বিভিন্ন মনোরম লোকেশনে চলচ্চিত্রটির দৃশ্যধারণ শেষ হয়েছে।

ছবিটির কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী তনামি হক। এতে আরো অভিনয় করেছেন বাংলা চলচ্চিত্রর গুণী অভিনেত্রী আনোয়ারা, বড়দা মিঠু, ফারজানা ছবি, পীরজাদা হারুন, শেলী আহসানসহ আরো অনেকে।

আর্ট চলচ্চিত্রটি ফ্যাস্টিভ্যালের জন্য নির্মিত হয়েছে। এছাড়াও টেলিভিশনে প্রিমিয়ার হবে। তনামি হক অভিনেত্রী আনোয়ারার ছোটবেলার চরিত্রে অভিনয় করেছেন। তিনি এর আগে মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ ও জাকির হোসের রাজু পরিচালিত ‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেমাতে অভিনয় করেছেন। ছবি দুটিতে সহশিল্পী ছিলেন শাকিব খান ও শবনাম বুবলি।

‘জননী জন্মভূমি’ প্রসঙ্গে তনামি হক বলেন, ক্যারিয়ারের তৃতীয় চলচ্চিত্রে অভিনয় করলাম। এখানে আনোয়ারা ম্যাডামের ছোট বেলার চরিত্রে অভিনয় করেছি। চরিত্রের নাম রোকেয়া। বীরাঙ্গনাদের গল্প নিয়ে ছবিটি। এ ধরনের গল্পে কাজ করতে পেরে বেশ লাগছে। ছোটবেলা থেকে আনোয়ারা ম্যাডামের অনেক ছবি দেখেছি। কাজ করার আগেও তার বেশ কিছু ছবি দেখে শুটিংয়ে গিয়েছি। তার মতো গুণী অভিনেত্রীর সঙ্গে কাজ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি।

তনামি আরো বলেন ক্যারিয়ারের শুরুতে ভিন্ন ধারার গল্পে কাজ করতে পেরে ভালো লাগছে। কাজের সংখ্যা না বাড়িয়ে এ রকম ভালো কিছু কাজ করতে চাই। আনোয়ারা ম্যাডামের সঙ্গে আর অভিনয়ের সুযোগ হবে কিনা জানি না তবে কাছ থেকে তার অভিনয় দেখে মুগ্ধ। ‘জননী জন্মভূমি’ নিয়ে খুবই আশাবাদী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here