২৭ বছরের সংসার, এখনো শাবনাজকে ‘ময়না’ বলে ডাকেন নাঈম

0
42

নব্বই দশকের দর্শকনন্দিত জুটি নাঈম-শাবনাজ। বাংলা সিনেমার অন্যতম আদর্শ তারকা দম্পতিও তারা। যাদেরকে এখনও সিনেমার পর্দায় দেখার জন্য প্রতিনিয়ত দর্শক আগ্রহ প্রকাশ করেন। জীবন চলার পথে কখনো কোথাও নাঈম-শাবনাজ দর্শকের মুখোমুখি হলে দর্শকরা অনুরোধ করেন তারা যেন আবার সিনমায় ফিরেন। দর্শকের এই অকৃত্রিম ভালোবাসার মাঝে নিজদেরকে প্রতিনিয়তই নতুন করে আবিষ্কার করেন নাঈম-শাবনাজ।

কিন্তু নাঈম-শাবনাজ জানান আপাতত সিনেমায় ফেরার কোনো পরিকল্পনা নেই তাদের। দু’জনই এখন বর্তমান জীবন নিয়ে ব্যস্ত রয়েছন। দু’জনই তাদপর দুই সন্তান নামিরা ও মাহাদিয়ার জীবন নিয়ে ব্যস্ত সময় পার করছেন। কারণ দু’জনই দেশের বাইরপ অর্থাৎ কানাডায় পড়াশোনা করছেন।
নামিরা পড়ছেন ইয়র্ক ইউনিভার্সিটিত, এনভারমেন্টাল ম্যানপজম্যান্ট-এ তৃতীয় বর্ষে এবং মাহাদিয়া পড়ছেন ইয়র্ক ইউনিভার্সিটির বিবিএ প্রথম বর্ষে।

এদিকে আজ ৫ অক্টোবর বিবাহিত জীবনের ২৬ বছর পেরিয়ে ২৭ বছরে পা দিলেন এ তারকা দম্পতি। ১৯৯৪ সালের ৩০ জানুয়ারি নাঈমের বাবা খাজা মুরাদ ইন্তেকাল করায় মানুসিকভাবে ভীষণ ভেঙে পড়েন এই নায়ক। ১৯৯৪ সালের ৫ অক্টোবর শাবনাজকে বিয়ে করেন। তবে করোনার কারণে দিনটি ঘিরে বিশেষ কোনো আয়োজন নেই বলে জানালেন শাবনাজ। ঘরোয়াভাবেই দিনটি কাটাবেন বলে জানিয়েছেন তিনি।

শফিউল আলম পরিচালিত ‘বিষের বাঁশি’ ছবিতে অভিনয় করতে গিয়েই নাঈম ও শাবনাজের প্রেমের সম্পর্কের গভীরতা বাড়ে। এ ছবিতে অভিনয় ও দাম্পত্য জীবন প্রসঙ্গে নাঈম বলেন, এ ছবিতে শাবনাজের চরিত্রের নাম ছিল ময়না। তখন থেকে আজ অবধি তাকে আমি ময়না বলেই ডাকি। আল্লাহর রহমতে আমরা বেশ ভালো আছি।

শাবনাজ বলেন, আল্লাহর অশেষ রহমত যে, নাঈমের মতো পরিপূর্ণ একজন মানুষকে আমি জীবনসঙ্গী হিসেবে পেয়েছি। আমরা সুন্দর একটি জীবন গড়েছি, সুখী একটি পরিবার গড়েছি। বাকি জীবনও যাতে এভাবেই কাটাতে পারি- এটিই চাওয়া।

এদিক গতকাল ৪ অক্টোবর ছিলো নাঈম-শাবনাজ অভিনীত প্রথম সিনেমা চাঁদনীর মুক্তির দিন। ১৯৯১ সালর ৪ অক্টোবর এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ মুক্তি পায়। সিনেমাতে অভিনয়ের মধ্য দিয়ে দেশীয় চলচ্চিত্রে নাঈম-শাবনাজ জুটির অভিষেক হয়। এরপর একে একে এই জুটি দর্শককে উপহার দেন ‘দিল’, ‘সোনিয়া’, ‘চোখে চোখে’, ‘বিষের বাঁশি’’, ‘অনুতপ্ত’, ‘টাকার অহংকার’, ‘সাক্ষাৎ’, ‘জিদ’সহ আরো বেশকিছু জনপ্রিয় চলচ্চিত্র।

সর্বশেষ তারা দু’জন ‘ঘরে ঘরে যুদ্ধ’ চলচ্চিত্রে জুটি হয়ে অভিনয় করেছিলেন। নাঈম সর্বশেষ ‘মেয়েরাও মাস্তান’ এবং শাবনাজ সর্বশেষ ‘ডাক্তার বাড়ি’ চলচ্চিত্রে অভিনয় করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here