সিনেমা হল খুলছে শুক্রবার

সিনেমা হল খুলছে শুক্রবার

অক্টোবর ১৪, ২০২০ 0 By বিনোদন২৪.কম

অবশেষে প্রায় ৭ মাস পর শুক্রবার থেকে দেশের সব প্রেক্ষাগৃহ খুলে দেওয়া হচ্ছে। প্রেক্ষাগৃহে চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রণালয়। বুধবার (১৪ অক্টোবর) মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি পালন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে প্রেক্ষাগৃহের আসন সংখ্যা কমপক্ষে অর্ধেক খালি রাখা সাপেক্ষে এ অনুমতি দিয়ে তথ্য মন্ত্রণালয় একটি পত্র জারি করেছে।

এর আগে চলচ্চিত্র অঙ্গণের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খোলার বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলে জানিয়েছিলেন।

এদিকে, করোনার এই পরিস্থিতিতে দর্শক খরার ভয়ে এখনই সিনেমা মুক্তি দিতে সাহস পাচ্ছেন না সিনেমা-সংশ্লিষ্টরা। এমনকি পরিবেশক সমিতিতে উল্লেখ করার মতো কোনো সিনেমার নাম নিবন্ধন করা হয়নি। ফলে সিনেমাহল খুলে দেওয়ার পর শুরুতে কোন সিনেমা মুক্তি পাবে- সে বিষয়ে নিশ্চিত নন হলমালিকরা।

পাশাপাশি প্রযোজকরাও নতুন সিনেমা মুক্তি দিতে কতোটা প্রস্তুত তা নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা। যদিও ‘সাহসী হিরো আলম’ নামের একটি সিনেমা মুক্তি পাওয়ার কথা রয়েছে প্রথম সপ্তাহে। তবে এ নিয়ে দর্শকের মাঝে তেমন কোনো উন্মাদনা নেই।